Search
Close this search box.
Search
Close this search box.

সৌদি বাদশাহের মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক শনিবার

King-Abdullah

chardike-ad

সৌদি বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজের মৃত্যুতে আগামীকাল শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। এদিন সারা দেশে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

এছাড়া তার মৃত্যুতে সমবেদনা জানাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামীকাল শনিবার সৌদি আরবে যাচ্ছেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের জানান, শোক পালনের অংশ হিসেবে সারা দেশে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এ ছাড়া তার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, প্রসঙ্গত, সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহ বিন আবদুল আজিজ স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার দিনগত রাত ১টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহি … রাজিউন)।

সৌদি রাজসভার দেওয়া বিবৃতির বরাত দিয়ে আজ শুক্রবার এএফপির এক খবরে জানানো হয়, নিউমোনিয়াজনিত সমস্যায় গত ৩১ ডিসেম্বর থেকে হাসপাতালে ভর্তি ছিলেন বাদশাহ আবদুল্লাহ। কৃত্রিম উপায়ে তার শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়েছিল। মৃত্যুকালে বাদশাহ আবদুল্লাহর বয়স হয়েছিল প্রায় ৯০ বছর।

বিবৃতিতে জানানো হয়, স্থানীয় সময় আজ বাদ আসর আবদুল্লাহর মরদেহ দাফন করা হবে।

এতে আরও জানানো হয়, সৌদি আরবের নতুন বাদশাহ হিসেবে আবদুল্লাহ বিন আবদুল আজিজের স্থলাভিষিক্ত হয়েছেন তার ভাই সালমান বিন আবদুল আজিজ আল সৌদ। একই সঙ্গে ৭৯ বছর বয়সী এই নতুন বাদশার প্রতি আনুগত্য প্রকাশের জন্য আজ বাদ আসর সবাইকে রাজ প্রাসাদে আমন্ত্রণ জানানো হয়।