cosmetics-ad

রোববার থেকে ফের হরতাল!

hortal

টানা পাঁচদিনের হরতালের পর দুই দিন বিরতি দেয়া হলেও ফের কঠোর কর্মসূচিতে যাচ্ছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। আর এ কর্মসূচি হিসেবে ফের তিন থেকে পাঁচ দিনের হরতাল আহ্বান করতে পারে তারা। বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এ আভাস দিয়েছেন।

বৃহস্পতিবার বিবৃতিতে এমন আভাস দেওয়া হয়। বিবৃতিতে তিনি পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত অবরোধ অব্যাহত থাকবে বলে জানান।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় আগে ঘোষিত হরতাল কর্মসূচি শেষ হয়। অনেকেই ধরে নিয়েছিলেন, এর মধ্যেই হয়তো ২০ দলীয় জোট ফের হরতাল আহ্বান করবে। কিন্তু শেষ পর্যন্ত সেটি না করায় তারা একটু স্বস্তির নিঃশ্বাস ফেলছিলেন।

বিবৃতিতে সালাহ উদ্দিন আহমেদ বলেন, ‘গণতন্ত্র মুক্তি আন্দোলনের বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত চলমান অনির্দিষ্টকালের শা‌ন্তিপূর্ণ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে।’বিএনপি এবং ২০-দলীয় জোটের সকল নেতা-কর্মী এবং দেশবাসীকে চলমান শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি চালিয়ে যাওয়ার জন্য দেশনেত্রী খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানান।

বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে সালাহ উদ্দিন বলেন, ‘সময় থাকতে জনদাবি মেনে নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন, জাতিকে রক্ষা করুন, দেশ বাঁচান। জনগণের অভিপ্রায় অনুযায়ী নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা নিন, তাহলেই আপনার নিরাপদ প্রস্থানের বিষয়টি জনগণ সহানুভূতির সাথে বিবেচনা করবে।’

সালাহ উদ্দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তাব্যক্তিদের বক্তব্যের কঠোর সমালোচনা করেন। এ বিষয়ে তিনি বিবৃতিতে বলেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্তাব্যক্তিদের নসিহত করতে চাই, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী।ক্ষমতার পটপরিবর্তন হলে আপনাদের প্রত্যেকটি বেআইনি কর্মকাণ্ডের জন্য জবাবদিহি করতে হবে। যে কর্মকর্তা একটি লাশের বদলে দুইটি লাশ ফেলার ঘোষণা দিয়েছেন, তাঁর ভবিষ্যৎ পরিণতি কখনোই শুভ হতে পারে না।’