Search
Close this search box.
Search
Close this search box.

ছাত্রদের মিছিলে পুলিশের বেধড়ক লাঠিপেটা

chhatradal-1

বর্ষবরণের দিনে টিএসসিতে নারী লাঞ্ছনার ঘটনার প্রতিবাদে ডিএমপির কার্যালয় ঘেরাও করতে গেলে পুলিশি বাধার মুখে এগোতে পারেনি ছাত্র ইউনিয়নসহ কয়েকটি প্রগতিশীল ছাত্রসংগঠন। পুলিশ বেধড়ক লাঠিপেটা করে তাদের হটিয়ে দিয়েছে।

chardike-ad

এ সময় ছাত্র ইউনিয়নের সভাপতি হাসান তারেক ও সাধারণ সম্পাদক লাকি আক্তারসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে বেশ কয়েকজন ছাত্রীও রয়েছেন।

chhatradal-2

রোববার দুপুরে ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট ও ছাত্র সমাজের নেতা-কর্মীরা মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ডিএমপির সদর দপ্তরের উদ্দেশে যাত্রা শুরু করে। তারা মৎস্য ভবন হয়ে মিন্টো রোডের দিকে অগ্রসর হলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে জলকামান ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা চালায় পুলিশ।  ছাত্ররাও পাল্টা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে।  শুরু হয় সংঘর্ষ।

chhatradal-3

এ সময় ছাত্র ইউনিয়নের সভাপতি হাসান তারেক ও সাধারণ সম্পাদক লাকি আক্তারসহ অন্তত ২০ জন আহত হয়ছেনে। আহতরা হলেন- লিটন নন্দী, দীপক, জিলানী, নির্জন, জামান, তারেক, ইসমত জাহান, তন্ময়, আশিকুর রহমান আশিক, রাকিবুজ্জামান, অমিত ও মো. শাহরিয়ার। বাকিদের নাম-পরিচয় আপাতত জানা যায়নি। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।