sentbe-top

ঢাবি উপাচার্যসহ ১০ জনকে হত্যার হুমকি

DU-Treatঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকসহ দশজনকে চিঠি দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে।  আল কায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম:১৩’ এর নামে পাঠানো ওই চিঠিতে ১০ জনের নামের একটি তালিকা রয়েছে, যার সবার উপরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের নাম রয়েছে।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, অধ্যাপক জাফর ইকবাল, কাবেরী গায়েন, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার ও তারানা হালিমের নামও রয়েছে সেখানে।

ডাকযোগে পাঠানো ওই চিঠি বুধবার বেলা সাড়ে ১১টার দিকে পেয়েছেন বলে জানান উপাচার্য আরেফিন সিদ্দিক। তিনি বলেন, কারা এ ধরনের কাজ করছে, তাদের সঙ্গে কারা জড়িত তাদের দেশের গোয়েন্দা সংস্থার মাধমে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির বিধান করা উচিত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রক্টর আমজাদ আলী জানান, বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষককে চিঠির মাধ্যমে হুমিক দেওয়া হয়েছে বলে শিক্ষকরা আমাকে জানিয়েছেন। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শাহবাগ থানায় মামলা করা হয়েছে।

চিঠিতে ১০ জনের নাম তুলে দিয়ে নিচে লেখা রয়েছে ‘মাস্ট ইউ উইল প্রিপেয়ার ফর ডেড’। তারপরে রয়েছে ‘আল কায়েদা-আনসারুল্লাহ বাংলাটিম:১৩’।

তালিকায় এক নম্বরে উপদেষ্টা এইচটি ইমামের নামের পাশে লেখা রয়েছে ‘এন্টি ইসলাম.অ্যাডভাইজার’। দুই নম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আরেফিন সিদ্দিকের নামের পাশে লেখা ‘আই. দুশমুন.ভিসি’।

এরপর পর্যায়ক্রমে রয়েছে তারানা হালিম (নাস্তিক), জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অসীম সরকার (হিন্দু মৌলবাদ), ইমরান এইচ সরকার (ব্লগার), কাবেরী গায়েন (আই.এনিমি.ডিইউ), বিকাশ সাহা (আই.দুশমুন), ইকবালুর রহিম (আই. দুশমুন), পলান সুতার (এন্টিবাংলাদেশ.র.অ্যাডভাইজার) ও মুহম্মদ জাফর ইকবালের (সেক্যুলার) নাম।

সাদা কাগজে লেখা ওই চিঠিতে উপরোক্ত ব্যক্তিদের মৃত্যুর জন্য প্রস্তুত নিতে বলা হয়েছে। যে খামে চিঠি পাঠানো হয়েছে তার ওপর ঢাকা জিপিওর সিল মারা এবং ছয় টাকার টিকিট বসানো ছিল।

sentbe-top