Search
Close this search box.
Search
Close this search box.

নারী লাঞ্ছনার ঘটনায় ছাত্রলীগের পাঁচজন আজীবন বহিষ্কার

juপয়লা বৈশাখের দিন ছাত্রী লাঞ্ছনা, ছিনতাই ও মারধরের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মী ছিলেন। আজ শনিবার এক নিয়মিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ভিসি ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নিয়মিত সিন্ডিকেট সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে রাত সোয়া ৮টার দিকে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক আন্দোলনকারী শিক্ষার্থীদের সামনে এই বহিষ্কারের ঘোষণা দেন।

chardike-ad

বহিষ্কৃতরা হলেন- জাবি শাখা ছাত্রলীগের কার্যকরী সদস্য ও ৪২তম ব্যাচের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী নিশাত ইসলাম বিজয়, শহীদ সালাম বরকত হল শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক ও ৪২তম ব্যাচের রসায়ন বিভাগের শিক্ষার্থী নাফিজ ইমতিয়াজ, ছাত্রলীগকর্মী ও নৃ-বিজ্ঞান বিভাগ ৪৩তম ব্যাচের আব্দুর রহমান ইফতি, ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী রাকিব হাসান ও নৃ-বিজ্ঞান বিভাগ ৪৩তম ব্যাচের নুরুল কবীর।

পয়লা বৈশাখের ঘটনায় ছাত্রলীগের ওই পাঁচ নেতাকর্মীকে গত ১৬ এপ্রিল রাতে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেলের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।