Search
Close this search box.
Search
Close this search box.

‘কিম জং উন একটা পাগল’

kimউত্তর কোরিয়ার নেতা কিম-জং উনকে একটা পাগল বলে মন্তব্য করেছেন আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপবালিকান দলের প্রার্থীতা প্রত্যাশী মার্কো রোবিও। একইভাবে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকেও একটা গুন্ডা বলে অভিহিত করেন।

মার্কিন নির্বাচনী প্রচারণার সময় গতকাল পররাষ্ট্রনীতি বিষয়ক বক্তৃতায় রোবিও অপ্রত্যাশিতভাবে উত্তর কোরিয়াকে হুমকি হিসেবে তুলে ধরেন এবং দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উনের তীব্র সমালোচনা করেন। রোবিও বলেন, “উত্তর কোরিয়ায় একজন পাগল আছেন যার হাতেও কয়েক ডজন পরমাণু বোমা ও দীর্ঘপাল্লার ক্ষেপণাস্ত্র রয়েছে যা আমেরিকায় আঘাত হানতে সক্ষম।”

chardike-ad

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্পর্কে রোবিও তার ভাষায় বলেছেন, “একজন গুণ্ডার হাতে রাশিয়া শাসিত হচ্ছে। তিনি প্রকৃতপক্ষেই একজন সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য যিনি একটি সরকার ও বিশাল ভূখণ্ড নিয়ন্ত্রণ করছেন।”

তিনি পুতিন সম্পর্কে আরো বলেছেন, “এই ব্যক্তিটি এমন যে, তিনি জনগণকে হত্যা করেন কারণ তারা তার রাজনৈতিক শত্রু। আপনি যদি তার রাজনৈতিক প্রতিপক্ষ হন তাহলে আপনি পানীয়ের সঙ্গে প্লুটোনিয়াম খেয়ে শেষ হবেন নইলে রাস্তায় গুলি খেয়ে মারা যাবেন।”