Search
Close this search box.
Search
Close this search box.

ছেলেকে বাঁচাতে মায়ের আগুনে ‘ঝাপ’

Perez-Richardson-Fireসূর্য ওঠার তখনও বেশ বাকি। সকালের রোদ চুপটি করে বসে আছে দূরের কোনো বনের আড়ালে! মায়ের সাথেই গুটিসুটি মেরে শুয়ে আছে ছোট্ট শিশুটি। দুজনের স্বপ্ন হয়তো সকালের সোনা রোদ গায়ে মাখার।

কিন্তু তাদের সেই ঘুম আর ভাঙ্গেনি। সকালের সোনা রোদ ছুঁয়ে যায়নি মা-ছেলেকে। গতকাল স্থানীয় সময় শুক্রবার ভোর রাতের ফিলাডেনফিয়ায় এক আগুন কেড়ে নিলো দুই জনেরই প্রাণ।

chardike-ad

শনিবার সিবিএস নিউজের এক খবরে জানানো হয়েছে, ফিলাডেলফিয়ায় ওই অগ্নিকাণ্ডে নিহত মা-ছেলের মধ্যে আগে একবার মাকে উদ্ধার করা হয়। তবে ততোক্ষণে সারা বাড়িতে ছড়িয়ে পরেছে আগুন। লকলকিয়ে উঠছে লেলিহান শিখা। কুণ্ডলী পাকানো ধোঁয়া আচ্ছন্ন করে ফেলেছে চারপাশ।

কিন্তু হঠাৎ মায়ের মনে পড়ে ছেলের কথা। সাথে সাথেই দৌড়ে গেলেন সেই লেলিহান শিখার মধ্যে, তীব্র ধোঁয়ার ভেতরে। নিরাপত্তাকর্মী, ফয়ার সার্ভিসের কর্মীদের বাধা ডিঙ্গিয়ে ছেলেকে বাচাঁতে ঢুকে গেছেন সেই সাক্ষাৎ নরকে!

তৃতীয় তলার দরজার কাছে গিয়ে ছেলেকে পেয়েছিল কিন্তু সামনে আগুনের ফুলকি ও ধোঁয়ার কারণে তারা বাইরে বের হতে পারেননি। আগুন নিয়ন্ত্রণে আসার পরে পাওয়া যায় তাদের অর্ধদগ্ধ মরদেহ।

পুলিশ জানিয়েছে, নিহতদের পরিচয় এখনও পাওয়া যায়নি। ওই মা-ছেলে ছাড়া আরও ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা এখনও আশংকাজনক।

শহরের ফায়ার কমিশনার ডেররিক সোয়ারের ধারণা ওই বাড়িতে থাকা হিটার থেকেই এই অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে। তবে তিনি বেশি বিস্ময় প্রকাশ করেছেন নিহত ওই মায়ের কর্মকাণ্ডে। তিনি মায়ের এই সাহসীকতার প্রশংসা করলেও ঘটনাটিকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন।