Search
Close this search box.
Search
Close this search box.

২৫৬ গিগাবাইট স্টোরেজ চিপ তৈরি করছে স্যামসাং

chipমোবাইল ডিভাইসের জন্য ২৫৬ গিগাবাইটের ফ্ল্যাশ স্টোরেজ চিপ আনছে স্যামসাং। গত বছর এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিল দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটি। এবার স্মার্টফোন ও ট্যাবলেটের জন্য ২৫৬ গিগাবাইট তথ্য ধারণ ক্ষমতার ফ্ল্যাশ স্টোরেজ চিপের ব্যাপক উত্পাদন শুরু করা হয়েছে। বিদ্যমান ইউনিভার্সাল ফ্ল্যাশ স্টোরেজ (ইউএফএস) থেকে নতুন স্টোরেজ চিপের তথ্য রিড/রাইট গতি দ্বিগুন হবে। খবর টাইমস অব ইন্ডিয়া।

সম্প্রতি বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ। আগামী সেপ্টেম্বরে বাজারে আসতে পারে গ্যালাক্সি নোট ৬ ফ্যাবলেট। ধারণা করা হচ্ছে, গ্যালাক্সি নোট ৬ ফ্যাবলেট ডিভাইসের মাধ্যমে নতুন ফ্ল্যাশ স্টোরেজ চিপের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

chardike-ad

যদিও ২৫৬ গিগাবাইট বিল্টইন স্টোরেজ সুবিধার প্রথম ফ্যাবলেট গ্যালাক্সি নোট ৬ নয়; কারণ আসুস জেনফোন ২ ডিলাক্স এরই মধ্যে একই ধারণ ক্ষমতার ফ্ল্যাশ স্টোরেজ সুবিধাসহ বাজারজাত করা হয়েছে।

স্যামসাং জানানো তথ্যমতে, ইউএফএস ২.০ স্ট্যান্ডার্ডের ২৫৬ গিগাবাইটের ফ্ল্যাশ স্টোরেজ চিপ ৮৫০/২৫০ এমবিপিএস গতিতে তথ্য রিড ও রাইট করতে সক্ষম; যা ইউএসবি ৩.০ সংযোগের মাধ্যমে পিসিতে যুক্ত করা হলে উচ্চগতির তথ্য টান্সফার নিশ্চিত করবে। পাশাপাশি এ চিপ বাধাহীন আল্ট্রা এইচডি ভিডিও চালাতে সক্ষম হবে।