Search
Close this search box.
Search
Close this search box.

ব্যাক কভারেই চার্জ হবে স্যামসাং নোট ৮

protective-coverপ্রযুক্তি এগিয়ে যাওয়ার সাথে সাথে কমে যাচ্ছে মানুষের ঝক্কি যামেলা। চার্জ দেওয়ার ক্লান্তি থেকে মুক্তি দিতে কাজ করছে বিশ্বের অনেক কোম্পানি। তবে প্রকাশ্যে এলো জিরোলেমন নামের একটি সংস্থার কেসিং। যার কেসিংয়েই চার্জ হবে স্মার্টফোন। তবে এই কেসিংটি কেবলমাত্র স্যামসাং গ্যালাক্সি নোট এইটে ব্যবহার করা যাবে।

নোট এইটে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০×১০৮০। ফুল এইচডি অপটিক অ্যামোলিড ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্লে সম্বলিত এই ফোনে ২.৪ গিগাহার্জের কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ ৬৪ বিট ১০ এনএম প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে আছে অ্যাড্রিনো ৫৪০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। তাই বলা যায় ফোনটিতে চার্জ যাবে প্রচুর।

chardike-ad

মূলত বড় ডিসপ্লের কারণেই চার্জ ফুরায় দ্রুত। তবে আশার কথা হলো কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ ৬৪ বিট ১০ এনএম প্রসেসর ফোনের উপর চাপ কম ফেলে। ফলে এই প্রসেসরকে ব্যাটারি সেভার বলা যায়। কিন্তু তারপরও সারাদিন একটানা চালাতে গেলে ব্যাকআপ লাগবেই। সেজন্যই জিরোলেমনের পাওয়ার কেসিংটি কাজে দেবে।

জিরোলেমন দাবি করছে তাদের এই কেসিংটি নোট ৮-এর সঙ্গে যুক্ত করলে ৪৮ ঘণ্টা টক টাইম পাওয়া যাবে। ১৬ ঘণ্টা একটানা ভিডিও দেখা যাবে। ৭৪ ঘণ্টা গান শোনা যাবে। যদিও এই কেসিং নোট এইটে সংযুক্ত করলে ফোনটি গরম হবার আশঙ্কা থেকে যাবে। এই স্লিম পাওয়ার কেসটি নোট এইট ইউজারকে দীর্ঘক্ষণ ফোন সচল রাখতে সাহায্য করবে। পাওয়ার কেসটি অ্যামাজন ডটকমে বিক্রি হচ্ছে ৩৯.৯৯ ডলারে। কেসিংটিতে এক বছরের গ্যারান্টি মিলবে।