Search
Close this search box.
Search
Close this search box.

নিখোঁজের দেড় মাস পর ফিরলেন নর্থ সাউথের শিক্ষক মুবাশ্বার

mubasharবেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষক মুবাশ্বার হাসান সিজার ‘নিখোঁজ’এর দেড় মাস পর বাসায় ফিরে এসেছেন। বৃহস্পতিবার রাত ১টার দিকে রাজধানীর দক্ষিণ বনশ্রীর জে ব্লকের ১২/৩ সড়কের ২৫ নং নিজের বাসায় ফিরে আসেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন খিলগাঁও থানার ওসি আব্দুল জলিল।

মুবাশ্বারের বাবা মোতাহার হোসেন জানান, বৃহস্পতিবার রাতে কে বা কারা মুবাশ্বারকে রাজধানীর বিমানবন্দর এলাকায় নামিয়ে দিয়ে যায়। পরে সেখান থেকে একটি সিএনজি নিয়ে বাসায় পৌঁছেছেন তিনি। মুবাশ্বেরকে কোথায় নিয়ে গিয়েছিল সে ব্যাপারেও কিছু বলেনি।’

তিনি আরও জানান, রাত ১টার দিকে বাসায় ফোন দেয় মুবাশ্বার। সে জানায়, তার কাছে টাকা নেই। সিএনজি নিয়ে বাসায় ফিরছে। তাই টাকা নিয়ে বাসার নিচে থাকতে বলে। এরপর সিএনজি ভাড়া নিয়ে নিচে যাই আমরা।

প্রসঙ্গত, নর্থ সাউথ ইউনিভার্সিটির পলিটিক্যাল সায়েন্স অ্যান্ড স্যোশিওলজি বিভাগের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসান সিজার গত ৭ নভেম্বর বিকেল থেকে নিখোঁজ ছিলেন। ৭ নভেম্বর সকালে দক্ষিণ বনশ্রীর বাসা থেকে বের হয়ে মুবাশ্বার নিজের কর্মস্থল নর্থ সাউথ ইউনিভার্সিটিতে যান। সেখান থেকে বিকালে আগারগাঁওয়ের আইডিবি ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের একটি মিটিংয়ে গিয়েছিলেন। মিটিং থেকে বের হওয়ার পরপরই নিখোঁজ হন তিনি।

তার খোঁজ জানতে ঢাকার খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তারা বাবা। তবে মুবশ্বার নিখোঁজের পর কোনও মুক্তিপণ বা চাঁদা দাবি করেনি কোনও সংঘবদ্ধ চক্র।

chardike-ad

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করেন সিজার। একসময় সাংবাদিকতাও করেছেন। পরে যুক্তরাজ্যে মাস্টার্স ও অস্ট্রেলিয়ায় পিএইচডি করেন তিনি।