sentbe-top

রাজধানীর নাখালপাড়ায় জঙ্গি অভিযান, নিহত ৩

nakhal-paraরাজধানীর পশ্চিম নাখালপাড়া এলাকার একটি বাড়িতে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। অভিযানে তিনজন নিহত হয়েছেন। র‍্যাব বলছে, তারা সবাই জঙ্গি।

নাখালপাড়া এলাকার ‘রুবি ভিলা’ নামক বাড়িতে বৃহস্পতিবার দিবাগত রাত দুইটা থেকে অভিযান চালায় র‍্যাব। বাড়িটির পঞ্চম তলায় জঙ্গিদের অবস্থান ছিল বলে জানানো হয়।

শুক্রবার সকাল ৭টার দিকে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল (বম্ব ডিসপোজাল ইউনিট) ঘটনাস্থলে কাজ শুরু করে। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ‘জঙ্গি আস্তানায়’ তিনজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের খুব সন্নিকটে জঙ্গিদের এ আস্তানাটি। জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলা বাড়িটিতে রাত ২টা থেকে অভিযান শুরু করে র‍্যাব। ওই বাড়ি থেকে র‍্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা।

র‍্যাবের গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, বিজয় সরণি থেকে মহাখালীর দিকে যাওয়ার পথে পশ্চিম নাখালপাড়ার একটি বাড়িতে জঙ্গিদের অবস্থান । ছয়তলা ভবনটির পাঁচতলায় জঙ্গিদের আস্তানাটি।

মুফতি মাহমুদ খান জানান, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ঘটনায় জঙ্গিরা। এ সময় জঙ্গিরা র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড ছুড়লে র‌্যাবও পাল্টাগুলি চালায়। এতে ওই ভবনের ভেতরে থাকা তিন জঙ্গি নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অভিযানে র‍্যাবের কয়েকজন সদস্য আহত হয়েছেন—এমন কথা শোনা গেলেও তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি।

sentbe-top