Search
Close this search box.
Search
Close this search box.

এবার ই-কমার্স সাইট দারাজকে কিনে নিল আলিবাবা

alibaba-darazই-কমার্স কোম্পানি দারাজ গ্রুপকে কিনে নিল চীনের ই-কমার্স প্রতিষ্ঠান আলীবাবা। এই চুক্তির ফলে দারাজ এখন আলীবাবার অধীনে পরিচালিত হবে। মঙ্গলবার দারাজ বাংলাদেশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দারাজের বিজ্ঞপ্তিতে জানানো হয়, আলীবাবা ইকোসিস্টেমের অন্তর্ভুক্ত হলেও দারাজের ব্র্যান্ড নামে কোনো পরিবর্তন আসবে না। দারাজের সহপ্রধান নির্বাহী কর্মকর্তা বিয়ার্কে মিক্কেলসেন বলেন, এ চুক্তির ফলে আলীবাবা পরিবারে জায়গা করে নিল দারাজ।

chardike-ad

দারাজের আরেক সহপ্রধান নির্বাহী কর্মকর্তা জনাথন ডোয়ার বলেন, ‘আলীবাবার সঙ্গে হাতে হাত মিলিয়ে আমরা এ অঞ্চলের উদ্যোক্তাদের ক্ষমতায়ন করার জন্য প্রস্তুত। প্রতিশ্রুতিমোতাবেক গ্রাহকদের কাছে সেরা পণ্যগুলো খুব সহজেই পৌঁছে দিতে পারব।’

২০১২ সালে কার্যক্রম শুরু করে দারাজ। বর্তমানে বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার, শ্রীলঙ্কা ও নেপালে দারাজ ব্যবসা কার্যক্রম চালাচ্ছে। দারাজ হচ্ছে এশিয়া প্যাসিফিক ইন্টারনেট গ্রুপের (এপিএজিআইসি) একটি অনলাইন শপিং প্রতিষ্ঠান। এপিএজিআইসি হচ্ছে জার্মানিভিত্তিক রকেট ইন্টারনেট ও অরেডোর একটি যৌথ উদ্যোগ।

এর আগে গত সপ্তাহে দেশের সবচেয়ে বড় মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশের ২০ শতাংশ শেয়ার কিনেছে চীনের এই জায়ান্ট কম্পানি। সেখানে বিকাশের সঙ্গে কৌশলগত অংশীদার হিসেবে কাজ করবে আলিবাবা।