cosmetics-ad

কেএফসিতে বিশাল সুড়ঙ্গ, ২৩৯ প্যাকেট মাদক উদ্ধার!

kfc

মাটির ২২ ফুট নিচ দিয়ে ৬০০ ফুট লম্বা একটা সুড়ঙ্গ। যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার একটি বন্ধ হয়ে যাওয়া কেএফসি রেস্তোরাঁর নিচ থেকে শুরু হয়ে তা পৌঁছে গেছে মেক্সিকোর বাসিন্দা এক ব্যক্তির বেডরুমে। কিন্তু কী রয়েছে এই সুড়ঙ্গে? খোঁজ করতে গিয়ে হতবাক পুলিশ!

ভূগর্ভস্থ এই সুড়ঙ্গের কথা জানত না পুলিশ। স্থানীয়রাও এর কোনো খবর রাখত না। বন্ধ ওই রেস্তোরাঁয় গত ২৩ আগস্ট এক ব্যক্তিকে দেখে সন্দেহ হয় অ্যারিজোনার বর্ডার সিটি পুলিশের। বহু প্ল্যাস্টিক ব্যাগ একটি গাড়িতে ভরছিলেন তিনি।

পুলিশের সঙ্গে থাকা নার্কোটিকস ডগ আশপাশে মাদকের গন্ধ পায়। নার্কোটিকস ডগের আচার-আচরণ দেখে পুলিশের সন্দেহ হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে গাড়ি থেকে ২৩৯ প্যাকেট বিভিন্ন মাদক বাজেয়াপ্ত করে, যার মূল্য ১০ লাখ ডলার।

sentbe-adযে ব্যক্তি প্যাকেট গাড়িতে ভরছিলেন তার নাম জেসাস ইভান লোপেজ গারসিয়া। চলতি বছরের এপ্রিলে ৩ লাখ ৯০ হাজার ডলারে ওই বন্ধ রেস্তোরাঁ কেনেন তিনি।

ইভান লোপেজকে গ্রেফতারের পর রেস্তোরাঁয় তল্লাশি চালায় পুলিশ। খোঁজ মেলে বিশাল এই সুড়ঙ্গের। ২২ ফুট গভীর ওই সুড়ঙ্গ ধরে হাঁটতে থাকে পুলিশ। ঘুটঘুটে অন্ধকার সুড়ঙ্গে ৬০০ ফুট যাওয়ার পর অন্য মুখের সন্ধান পাওয়া যায়। একটি বেডরুমের বিছানার নিচে মুখ ওই সুড়ঙ্গের।

কিন্তু ততক্ষণে অ্যারিজোনার সীমানা ছাড়িয়ে মেক্সিকোয় পৌঁছে গিয়েছে তারা। আরিজোনা সিটি পুলিশ জানিয়েছে, এই ভূগর্ভস্থ পথ দিয়েই প্রতিবেশী দেশে মাদক পাচার হত। ওই ঘরে কেউ ছিলেন না। পাচার চক্রের অন্যদের খোঁজ করছে পুলিশ।