Search
Close this search box.
Search
Close this search box.

নভেম্বরেই আসছে স্যামসাংয়ের চার ক্যামেরার ফোন

galaxy-a9-2018স্যামসাংয়ের চার ক্যামেরার ফোন আসছে, কথাটি গত কয়েক মাস থেকেই জোরছে ঘুরেফিরেই শোনা যাচ্ছিল। সবাই সম্ভাব্য সময় হিসেবে অক্টোবরকে বলছিল। তবে কেউই সঠিক সময় জানাতে পারেনি।

এবার স্যামসাংয়ের তফর থেকে নিশ্চিত করা হয়েছে, তারা চার ক্যামেরার ‘গ্যালাক্সি এ৯ (২০১৮)’ ফোন আনছে, সেটাও হতে পারে নভেম্বরে। তবে নির্দিষ্ট কোন তারিখের কথা জানায়নি প্রতিষ্ঠানটি।

chardike-ad

আপার মিড রেঞ্জের ফোনটির পিছনেই থাকছে চার ক্যামেরা। সামনে থাকবে সেলফি ক্যামেরা। অর্থাৎ সবমিলে ফোনটিতে পাঁচটি ক্যামেরা থাকছে। গ্যালাক্সি এ৯ ২০১৮ সংস্করণে পিছনে যে চারটি ক্যামেরা থাকবে তার মূলটি ২৪ মেগাপিক্সেলের হবে। থাকবে এফ ১.৭ অ্যাপারচার। থাকবে ন্যাচারাল বোকেহ। দ্বিতীয় ক্যামেরাটি হচ্ছে টেলিফটো। এফ ২.৪ অ্যাপারচারের ১০ মেগাপিক্সেলের সঙ্গে থাকছে সেন্সর। ২এক্স জুম করতে সক্ষম হবে এটি।

আল্ট্রা ওয়াইড ক্যামেরা থাকছে ৮ মেগাপিক্সেল। যা ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হিসেবে ছবি তুলতে সক্ষম হবে। একই সঙ্গে এটি দিয়ে অ্যাকশন ক্যামেরার কাজ করা যাবে। ডেপথ ক্যামেরা থাকছে ৫ মেগাপিক্সেল। আর এতে থাকছে এফ২.২ অ্যাপারচার।

৬.৩ ইঞ্চি ডিসেপ্লের গ্যালাক্সি এ৯ ফোনটিতে থাকছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, ২.২ গিগাহার্জ প্রসেসর। এর ডিসপ্লে রেজুলেশন ১০৮০*২২২০ পিক্সেল। অ্যাসেপক্ট রেশিও ১৮:৫:৯।

দুটি ভিন্ন সংস্করণ ৬ জিবি ও ৮ জিবি র‍্যামে আসবে ফোনটি। যাতে পাওয়া যাবে ১২৮ জিবি রম। চাইলে সেটি মাইক্রো এসডিতে বাড়িয়ে ৫১২ জিবি পর্যন্ত করা যাবে। ডিভাইসটি চলবে অ্যান্ড্রয়েড ৮.০ ওরিওতে। পাওয়া যাবে স্টক অ্যান্ড্রয়েডের অভিজ্ঞতা। এ৯ মডেলে গ্যালাক্সি নোট ৯ এর চেয়ে বেশি শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে। এর ব্যাটারি থাকছে ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার।

ফোনটির দামে পার্থক্য হবে অঞ্চলভেদে। আবার একই সঙ্গে ফোনটি সব দেশে পাওয়াও যাবে না। ফোনটি ইউরোপের কিছু দেশে ৫৯৯ ইউরোতে পাওয়া যাবে। যুক্তরাজ্যে দাম হবে ৫৪৯ পাউন্ড। একই সঙ্গে অন্যান্য দেশগুলোতে দাম হতে পারে ৭০০ ডলার।