Search
Close this search box.
Search
Close this search box.

গ্যালাক্সি এস ১০ স্মার্টফোনে বাদ দেয়া হচ্ছে আইরিস স্ক্যানার

samsung
ছবি প্রতীকী

অনেকদিন ধরেই আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নিয়ে কাজ করছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। আর কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস ১০ স্মার্টফোনে ব্যবহার হবে এই বায়োমেট্রিক অথেন্টিকেশন। আর এ কারণেই গ্যালাক্সি এস ১০ থেকে আইরিস স্ক্যানার বাদ দেবে স্যামসাং।

এখন বাজারে থাকা ফোনের যেকোনো ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের থেকে অনেক বেশি সুরক্ষিত দ্রুতগতির আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আগামী বছর এক দশক পূরণ করবে ‘গ্যালাক্সি এস’ সিরিজ। এ উপলক্ষে গ্যালাক্সি এস ১০ ফোনে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার যোগ করছে স্যামসাং। স্মার্টফোনের স্ক্রিনের ৩০ শতাংশ জায়গাজুড়ে থাকবে কোয়ালকমের তৃতীয় জেনারেশনের এই আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

chardike-ad

আগে একাধিক প্রতিবেদনে জানানো হয়েছিল তিনটি আলাদা ভেরিয়েন্টে পাওয়া যাবে আগামী বছরের স্যামসাং ফ্ল্যাগশিপ। এর মধ্যে একটি ভেরিয়েন্টে ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে। এছাড়াও গ্যালাক্সি এস ১০ ফোনে থাকতে পারে ফাইভজি কানেক্টিভিটি।

৫ দশমিক ৮ ইঞ্চি ও ৬ দশমিক ৪৪ ইঞ্চি ডিসপ্লে সাইজে পাওয়া যাবে এই ফোন। নতুন গ্যালাক্সি এস ১০ ফোনে স্ক্রিন টু বডি রেশিও ৯৩.৪ শতাংশ থাকবে বলেও জানা গেছে।