cosmetics-ad

দেশের বাজারে স্যামসাংয়ের চার ক্যামেরার ফোন

galaxy-a9

দেশের বাজারে বিক্রির জন্য প্রি-অর্ডার শুরু হলো স্যামসাংয়ের চার ক্যামেরা সম্বলিত গ্যালাক্সি এ নাইন ফোনের। নতুন কিছু উদ্ভাবন, আনন্দঘন মুহূর্ত ক্যামেরাবন্দি করে সবার সঙ্গে শেয়ার করতে যারা ভালোবাসেন তাদের ফোনটি এনেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

ডেয়ার-ডেভিল সেলফি কিংবা পারফেক্ট ওয়াইড শট, প্রতিদিনের রোমাঞ্চকর মহূর্তগুলো ক্যাপচার ও শেয়ার করার ক্ষেত্রে গ্যালাক্সি এ নাইন যুগোপযোগী সঙ্গী হিসেবে কাজ করবে।

সাগরের পাড়ে সূর্যাস্তের উপযুক্ত ও সুন্দর দৃশ্য সহজেই ক্যামেরাবন্দি করতে গ্যালাক্সি এ নাইন-এর ১২০-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড লেন্স ক্যামেরা পুরোপুরি সক্ষম। ২ এক্স অপটিক্যাল জুমসমৃদ্ধ টেলিফটো লেন্সের ক্যামেরা দিয়ে মূল বিষয়বস্তু ছবিতে ফুটিয়ে তোলা যাবে অত্যন্ত সহজভাবে।

অল্প আলোতেও নিঁখুত ছবি তুলতে ডিভাইসটিতে রয়েছে ২৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। এ ক্যামেরায় ব্যবহার করা হয়েছে পিক্সেল মার্জিং অ্যালগারিদম যা দিয়ে কম আলোতে স্বচ্ছ, ঝকঝকে এবং অপেক্ষাকৃত কম নয়েজের ছবি তোলা সম্ভব।

ছবি সুস্পষ্টভাবে ফুটিয়ে তুলতে ব্যবহারকারী নিজের মতো করে ছবির ডেপ্থ অব ফিল্ড ঠিক করে নিতে পারবেন। এতে করে ছবিতে বোকেহ ইফেক্ট প্রয়োগ করা যাবে অত্যন্ত সুক্ষ্মভাবে।

স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘গ্যালাক্সি এ নাইন-এর প্রতিটি লেন্স তৈরি করা হয়েছে ভিন্ন ভিন্ন ধরনের ছবি তোলার উদ্দেশ্যে যা স্মার্টফোনটির ক্যামেরা ফিচারকে বহুমুখী কর্ম সম্পাদনে সক্ষম করেছে।’

সর্বোৎকৃষ্ট মানের ডিজাইনের ধারা বজায় রেখে গ্যালাক্সি এ নাইন-এ অভিনব তিনটি কালার বা রঙে নিয়ে এসেছে স্যামসাং। ক্যাভিয়ার ব্ল্যাক, লেমোনেড ব্লু এবং বাবলগাম পিংক রং-এর এ ডিভাইসটির স্লিক, থ্রিডি গ্লাস কার্ভড ব্যাক নকশা সহজেই একহাতে ব্যবহারের ক্ষেত্রে উপযুক্ত।

নির্ভরযোগ্য ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারির গ্যালাক্সি এ নাইন ব্যবহারকারীকে দেবে নিশ্চিন্ত এবং দীর্ঘক্ষণ ব্যবহারের স্বাধীনতা। ব্যবহাকারীরা কোনোরকম সীমাবদ্ধতা ছাড়াই ক্যাপচার, সংরক্ষণ কিংবা ডিলিট করার স্বাধীনতা পাবেন গ্যালাক্সি এ নাইন-এর ১২৮ জিবি স্টোরেজে। বাংলাদেশে ফোনটির দাম নির্ধারিত হযেছে ৪৯ হাজার ৯০০ টাকা।