cosmetics-ad

বিমানবন্দরের হেল্পডেস্ক ইংরেজির পাশাপাশি বাংলায় লেখার নির্দেশ

sahjalal-airport

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত বিভিন্ন ডেস্কের সাইনবোর্ড ইংরেজির পাশাপাশি বাংলায়ও লেখার নির্দেশ দিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, বিমানবন্দরে স্থাপিত সব ডেস্কের সাইনবোর্ড বাংলা ও ইংরেজি— উভয় ভাষায় লিখতে হবে। কোন ডেস্ক থেকে কী কী সেবা দেওয়া হয়, তাও উল্লেখ করতে হবে।

বুধবার ভোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আবুধাবি থেকে ফেরার পর আকস্মিকভাবে বিমানবন্দরের সব কাউন্টার, প্রবাসীকল্যাণ ডেস্ক ও ইমিগ্রেশন কাউন্টার পরিদর্শন করেন তিনি। এসময় ডেস্কগুলোতে ইংরেজির পাশাপাশি বাংলা যুক্ত করার নির্দেশ দেন।

এসময় ইমিগ্রেশনে নারীদের জন্য ও ভিজিট ভিসায় গমনকারীদের জন্য আলাদা অপেক্ষমান লাইন করার পরামর্শ দেন প্রতিমন্ত্রী। প্রবাসীকল্যাণ ডেস্কটি স্থানান্তরের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান প্রমুখ।

সৌজন্যে- অর্থসূচক