Search
Close this search box.
Search
Close this search box.

বিমানবন্দরের হেল্পডেস্ক ইংরেজির পাশাপাশি বাংলায় লেখার নির্দেশ

sahjalal-airportহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত বিভিন্ন ডেস্কের সাইনবোর্ড ইংরেজির পাশাপাশি বাংলায়ও লেখার নির্দেশ দিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

তিনি বলেন, বিমানবন্দরে স্থাপিত সব ডেস্কের সাইনবোর্ড বাংলা ও ইংরেজি— উভয় ভাষায় লিখতে হবে। কোন ডেস্ক থেকে কী কী সেবা দেওয়া হয়, তাও উল্লেখ করতে হবে।

chardike-ad

বুধবার ভোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আবুধাবি থেকে ফেরার পর আকস্মিকভাবে বিমানবন্দরের সব কাউন্টার, প্রবাসীকল্যাণ ডেস্ক ও ইমিগ্রেশন কাউন্টার পরিদর্শন করেন তিনি। এসময় ডেস্কগুলোতে ইংরেজির পাশাপাশি বাংলা যুক্ত করার নির্দেশ দেন।

এসময় ইমিগ্রেশনে নারীদের জন্য ও ভিজিট ভিসায় গমনকারীদের জন্য আলাদা অপেক্ষমান লাইন করার পরামর্শ দেন প্রতিমন্ত্রী। প্রবাসীকল্যাণ ডেস্কটি স্থানান্তরের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেন তিনি।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান প্রমুখ।

সৌজন্যে- অর্থসূচক