Search
Close this search box.
Search
Close this search box.

‘প্রমাণ পেলেই খালেদা গ্রেফতার’

DMPঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ইঙ্গিত করে বলেছেন, অপরাধী যেই হোন না কেন, যথেষ্ট তথ্য প্রমাণ পেলে তাকে অবশ্যই গ্রেফতার করা হবে।

সোমবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার মিলি বিশ্বাস, ইব্রাহীম ফাতেমী, শেখ মারুফ হাসান ও যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম।

chardike-ad
ডিএমপি কমিশনার বলেন, “নাশকতাকারী যেই হোক না কেন তাকেই আইনের আওতায় আনা হবে। ‘নাশকতার হুকুমদাতা, আশ্রয়দাতা, সহায়তাকারী এবং অর্থের যোগানদাতা যেই হোক না কেন তার সামাজিক পরিচয় বিবেচনা করা হবে না।”

গত ২৩ জানুয়ারি যাত্রাবাড়ির ডেমরা রোডে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে দায়ের করা মামলার অগ্রগতি সম্পর্কে এবং বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে কি-না এমন প্রশ্নে জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘মামলার বিষয়টি পুলিশ তদন্ত করছে। প্রমাণ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।’

নাশকতাকারীদের বিরুদ্ধে পুলিশের কঠোর অবস্থান রয়েছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, “নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চলমান অবরোধ ও হরতালে ঢাকায় ৬৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ১০৬ জনকে বোমা ছোড়ার সময় হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। এ ছাড়া ২৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।”

ডিএমপি কমিশনার ঘোষণা করেন, যানবাহনে অগ্নিসংযোগের সময় হাতেনাতে ধরিয়ে দিতে পারলে এক লাখ টাকা, ককটেল ও হাতবোমা নিক্ষেপের সময় ধরিয়ে দিতে পারলে ৫০ হাজার টাকা এবং নাশকতার জন্য মজুদ দ্রব্যাদি আছে এমন তথ্য দিতে পারলে ২৫ হাজার টাকা দেয়া হবে।