Search
Close this search box.
Search
Close this search box.

আইরিশদের বড় ব্যবধানেই হারল বাংলাদেশ ‘এ’ দল

a-teamসিলেটে অনুষ্ঠিত চার দিনের ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে পাঁচ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। চতুর্থ দিন জয়ের জন্য প্রয়োজন ছিল ১০৫ রান। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দিনের দ্বিতীয় সেশনেই জয় তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের টার্গেট ছিল ১৩২।

২ উইকেটে ২৭ রানে নিয়ে শেষদিন শুরু করে স্বাগতিক দল। দিনের শুরু থেকেই রক্ষণাত্মক ব্যাটিং করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান সাদমান ইসলাম ও আল-আমিন জুনিয়র। দলীয় ৫৮ রানে এ জুটি ভাঙেন আগের দিন দুই উইকেট পাওয়া অ্যান্ড্রু ম্যাক ব্রায়ান। ৪৩ বলে ২৪ রান করে এলবিডব্লিউ হন আল-আমিন। সঙ্গী হারানোর পর বেশিক্ষণ টিকতে পারেননি সাদমান। প্রথম ইনিংসে সেঞ্চুরির স্বাদ পাওয়া সাদমান দ্বিতীয় ইনিংসে করেন ২৫ রান। অ্যান্ড্রু ম্যাক ব্রায়ানের চতুর্থ শিকারে পরিণত হন তিনি।

chardike-ad

পঞ্চম উইকেটে ৭১ রানের জুটি গড়েন কাজী নুরুল হাসান সোহান ও ইয়াসির আলী। দু’জনের ব্যাটে জয়ের একদম নিকটে চলে যায় বাংলাদেশ ‘এ’ দল। জয় থেকে মাত্র ১ রান দূরে থেকে নাথান স্মিথের বলে এলবিডব্লিউ হন নুরুল হাসান (৩১)। ইয়াসির আলী ৪৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তার সঙ্গে ছিলেন কোনো বল মোকাবেলা না করা মেহেদী হাসান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসে আয়ারল্যান্ডের করা ২৫৫ রানের জবাবে বাংলাদেশ ৮২ রানের লিড পায়। সবকটি উইকেট হারিয়ে স্বাগতিক দল তুলে নেয় ৩৩৭ রান। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দুই স্পিনারের দাপটে ২১৩ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। ফলে জয়ের জন্য ১৩২ রানের লক্ষ্য পায় নাজমুল হোসেন শান্তর দল। ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ ‘এ’ দল।

প্রথম ইনিংসে ১০৮ রান করা সাদমান ইসলাম ম্যাচ সেরা নির্বাচিত হন। দু’দল চার ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে কক্সবাজারে। ১৯, ২১, ২৪ ও ২৬ অক্টোবর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।