Search
Close this search box.
Search
Close this search box.

জুলাইয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯

স্যামসাংয়ের গ্যালাক্সি এস৯ প্রত্যাশার চেয়ে কম বিক্রি হয়েছে। এ কারণে নির্ধারিত সময়ের এক মাস আগেই স্যামসাং গ্যালাক্সি নোট ৯ ডিভাইস উন্মোচনের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। অর্থাৎ জুলাইয়ের শেষ নাগাদ স্যামসাং নতুন ডিভাইসটি উন্মোচন করতে পারে। স্যামসাং সংশ্লিষ্ট একটি সূত্রকে উদ্ধৃত করে কোরিয়া হোরাল্ড এ তথ্য প্রকাশ করেছে।

chardike-ad

স্যামসাং সাধারণত বার্লিন আইএফএ ট্রেড শোতে তার গ্যালাক্সি নোট সিরিজের স্মার্টফোন উন্মোচন করে। সে তুলনায় এবার এক মাস আগে ডিভাইস উন্মোচনের পরিকল্পনা নিয়েছে প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট সূত্রের তথ্যমতে, এপ্রিলে স্যামসাং ৬ দশমিক ৪৮ ইঞ্চি ডিসপ্লের গ্যালাক্সি নোট ৯ স্মার্টফোনটির উৎপাদন শুরু করেছে, যা প্রত্যাশিত সময়ের চেয়ে দুই মাস এগিয়ে। সূত্রটি আরো জানায়, নতুন ডিভাইসটির বিক্রি শুরু হবে মধ্য আগস্টে।

এমডব্লিউসি-২০১৮ উপলক্ষে গত ২৫ ফেব্রুয়ারি গ্যালাক্সি এস৯ ও গ্যালাক্সি এস৯ প্লাস উন্মোচন করে স্যামসাং। গ্যালাক্সি এস৯ ও এস৯ প্লাসে আইপি৬৮ পানি ও ধুলারোধী সুবিধা রয়েছে। ডিভাইস দুটিতে তিন ধরনের বায়োমেট্রিক অথেন্টিকেশন সুবিধা রাখা হয়েছে। এগুলো হলো— আইরিশ, ফিঙ্গারপ্রিন্ট ও ফেসিয়াল রিকগনিশন। ডিভাইস দুটির রেকর্ড বিক্রির প্রত্যাশা করেছিল স্যামসাং। তবে সে প্রত্যাশা পূরণ হয়নি।

বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান ক্যানালিসের তথ্য বলছে, গ্যালাক্সি এস৯ ও গ্যালাক্সি এস৯ প্লাস উন্মোচনের পরের চার সপ্তাহে বিশ্বব্যাপী ৮০ লাখ ইউনিটের বেশি ডিভাইস সরবরাহ করেছে স্যামসাং।