sentbe-top

জুলাইয়ে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৯

স্যামসাংয়ের গ্যালাক্সি এস৯ প্রত্যাশার চেয়ে কম বিক্রি হয়েছে। এ কারণে নির্ধারিত সময়ের এক মাস আগেই স্যামসাং গ্যালাক্সি নোট ৯ ডিভাইস উন্মোচনের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। অর্থাৎ জুলাইয়ের শেষ নাগাদ স্যামসাং নতুন ডিভাইসটি উন্মোচন করতে পারে। স্যামসাং সংশ্লিষ্ট একটি সূত্রকে উদ্ধৃত করে কোরিয়া হোরাল্ড এ তথ্য প্রকাশ করেছে।

স্যামসাং সাধারণত বার্লিন আইএফএ ট্রেড শোতে তার গ্যালাক্সি নোট সিরিজের স্মার্টফোন উন্মোচন করে। সে তুলনায় এবার এক মাস আগে ডিভাইস উন্মোচনের পরিকল্পনা নিয়েছে প্রতিষ্ঠানটি।

সংশ্লিষ্ট সূত্রের তথ্যমতে, এপ্রিলে স্যামসাং ৬ দশমিক ৪৮ ইঞ্চি ডিসপ্লের গ্যালাক্সি নোট ৯ স্মার্টফোনটির উৎপাদন শুরু করেছে, যা প্রত্যাশিত সময়ের চেয়ে দুই মাস এগিয়ে। সূত্রটি আরো জানায়, নতুন ডিভাইসটির বিক্রি শুরু হবে মধ্য আগস্টে।

এমডব্লিউসি-২০১৮ উপলক্ষে গত ২৫ ফেব্রুয়ারি গ্যালাক্সি এস৯ ও গ্যালাক্সি এস৯ প্লাস উন্মোচন করে স্যামসাং। গ্যালাক্সি এস৯ ও এস৯ প্লাসে আইপি৬৮ পানি ও ধুলারোধী সুবিধা রয়েছে। ডিভাইস দুটিতে তিন ধরনের বায়োমেট্রিক অথেন্টিকেশন সুবিধা রাখা হয়েছে। এগুলো হলো— আইরিশ, ফিঙ্গারপ্রিন্ট ও ফেসিয়াল রিকগনিশন। ডিভাইস দুটির রেকর্ড বিক্রির প্রত্যাশা করেছিল স্যামসাং। তবে সে প্রত্যাশা পূরণ হয়নি।

বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান ক্যানালিসের তথ্য বলছে, গ্যালাক্সি এস৯ ও গ্যালাক্সি এস৯ প্লাস উন্মোচনের পরের চার সপ্তাহে বিশ্বব্যাপী ৮০ লাখ ইউনিটের বেশি ডিভাইস সরবরাহ করেছে স্যামসাং।

sentbe-top