কক্সবাজার জেলা প্রশাসনকে ১২টি মশক নিধন যন্ত্র ‘ফগার মেশিন’ দিল আইওএম

fogor-matchingকক্সবাজার (ডিসেম্বর ১৫, ২০১৯): মশক নিধনের জন্য কক্সবাজার জেলা প্রশাসনকে ১২টি ফগার মেশিন দিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।  কক্সবাজার অঞ্চলে ডেঙ্গু, চিকুনগুনিয়া, ম্যালেরিয়া বিস্তারের সম্ভাবনা নির্মূল কাজে স্থানীয় কর্তৃপক্ষকে সহায়তা করতে ফগার মেশিনগুলো কক্সবাজার জেলা প্রশাসনকে দেওয়া হয়েছে।

আইওএম-এর বাংলাদেশ মিশনের উপ-প্রধান ম্যানুয়েল পেরেইরা রোববার জেলার মাসিক উন্নয়ন সমন্বয় সভায় উপস্থিত থেকে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে ফগার মেশিনগুলো হস্তান্তর করেন। জেলার আটটি উপজেলার উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ (ইউএনও) এবং আইওএমের প্রতিনিধিগণসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও উন্নয়ন সহযোগী সংস্থাগুলোর প্রতিনিধিগণও সভায় উপস্থিত ছিলেন।

fogor-matchingকক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয় এই সভা। হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইওএম-এর বাংলাদেশ মিশনের উপ-প্রধান ম্যানুয়েল পেরেইরা। স্তান্তর অনুষ্ঠানে জেলা প্রশাসক আইওএমকে ধন্যবাদ জানিয়ে বলেনঃ “এই ধরণের সহযোগীতায় জেলার মানুষ উপকৃত হবে এবং মশক নিধনে আমাদের কর্মতৎপরতা আরো বাড়বে।”

আইওএম-এর বাংলাদেশ মিশনের উপ-প্রধান ম্যানুয়েল পেরেইরা বলেনঃ “কক্সবাজারের স্থানীয় মানুষদের সহায়তার ক্ষেত্রে বদ্ধপরিকর আইওএম। আইওএম-এর এই অনুদান সামগ্রিক সহায়তা কর্মসুচীর একটি অংশ।” এই ১২টি ফগার মেশিনের মধ্যে আটটি ইউএনও অফিসকে দেওয়া হবে, দুটি কক্সবাজার পৌরসভার মেয়রের অফিসে, একটি কক্সবাজার সদর হাসপাতালে এবং অন্য একটি জেলা প্রশাসনের কার্যালয়ে সংরক্ষণ করা হবে। ম্যালেরিয়া, ডেঙ্গু, চিকুনগুনিয়া এবং এধরণের মশাবাহিত রোগ বিস্তারের জন্য কক্সবাজার ঝুঁকিপূর্ণ ।

আরো তথ্যের জন্যঃ তারেক মাহমুদ, ন্যাশনাল কমিউনিকেশন অফিসার, আইওএম, কক্সবাজার।
ফোন: +8801752380240, ইমেইলঃ [email protected]