Search
Close this search box.
Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত ৩৩ হাজার ৩২৩

usa-coronaযুক্তরাষ্ট্রে গতকাল বুধবার নতুন করে আরও ৩৩ হাজার ৩২৩ জনের দেহে প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে।  করোনার বিশ্বব্যাপী সংক্রমণ ও মৃতের হিসাব রাখা যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত ৪ লাখ ৩২ হাজার ১৩২ জনকে শনাক্ত করা হয়েছে। প্রতিদিন এই সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়েছে।

বিশ্বে করোনায় আক্রান্তের দিক দিয়ে ‍ুযুক্তরাষ্ট্রের ধারে কাখে কেউ নেই। এছাড়া দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা এখন ১৪ হাজার ৮১৭ জন। যা বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি অঙ্গরাজ্যে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে উইওমিং অঙ্গরাজ্যে এখনো করোনায় কারও মৃত্যু হয়নি।

usa-coronaকরোনায় বেশি বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য। শুধু নিউইয়র্কে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের কাছাকাছি। সেখানে করোনায় আক্রান্ত দেড় লক্ষাধিক মানুসের মধ্যে ৬ হাজারের বেশি মারা গেছে।

যুক্তরাষ্ট্রে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটির জনবহুল নিউইয়র্ক অঙ্গরাজ্য। শুধু নিউইয়র্কে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৫০ হাজারের কাছাকাছি। আক্রান্তদের মধ্যে ৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে সেখানে।

বিশ্বের ১৫ লাখ মানুষ এখন করোনায় আক্রান্ত। আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা স্পেনে শনাক্ত রোগীর সংখ্যা এখন ১ লাখ ৪৮ হাজারের বেশি। ইতালিতে ১ লাখ ৪০ হাজার ছুঁই ছুঁই। এছাড়া ১ লাখ ১২ হাজার এবং ১ লাখ ১৩ হাজার আক্রান্ত হয়েছে যথাক্রমে জার্মানি এবং ফ্রান্সে।

chardike-ad