cosmetics-ad

ফোন করলেই প্রবাসীদের খাবার পৌঁছে দেবে সৌদি সরকার

saudi-food

বিশ্বের অন্যান্য দেশের মতো সোদি আরবেও বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের। এই ভাইরাস রোধে সৌদি সরকার নিচ্ছেন নানা পদক্ষেপ। যদিও এরই মধ্যে দেশটির রাজধানী রিয়াদ, মক্কা মদিনাসহ বেশ কয়েকটি প্রদেশে চলমান রয়েছে ২৪ ঘণ্টার লকডাউন, পাশাপাশি অন্যান্য শহরে ৩ টা থেকে সকাল ৬টা পর্যন্ত লকডাউন চলছে।

বন্ধ রয়েছে সুপার মলসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। যার ফলে দিন দিন বেকার পড়ছেন অনেক প্রবাসী। বেকার হয়ে পড়া প্রবাসীদের অনেকেই রয়েছেন খাবারের সমস্যায়। তবে এ সব প্রবাসীদের জন্য সৌদি সরকার বিনামূল্যে খাদ্যসামগ্রী প্রদানের পদক্ষেপ নিয়েছে।

saudi-noticeফোন করলেই প্রবাসীরা পাবেন সৌদি সরকারের জরুরি খাদ্য সাহায্য। ইতিমধ্যে সৌদি সরকার ২৫০ মিলিয়ন রিয়ালের একটি কর্মসূচি চালু করেছে। ‘সবার জন্য খাদ্য’ নামক এই কর্মসূচির দায়িত্ব প্রদান করা হয়েছে জামিয়া খাইরিয়াহকে। জামিয়া খাইরিয়াহ সৌদি আরবের একটি শীর্ষ সামাজিক দাতব্য সংস্থা। সংস্থাটি ইতিপূর্বে এমন দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করার বহু নজির রয়েছে।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ৪ হাজার ৯৩৪ জন আক্রান্ত হয়েছেন। আর প্রাণ গেছে জনের। এদিকে, বিশ্বব্যাপী এ ভাইরাসে ১৯ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর ১ লাখ ২০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।