Search
Close this search box.
Search
Close this search box.

২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৭৭৫

coronaদেশে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে করোনা শনাক্ত হলো ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ৪১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৮৮৮ জন। দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

chardike-ad

ব্রিফিংয়ে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন। সব মিলিয়ে সুস্থ ৬২ হাজার ১০৮ জন। নতুন করে মারা যাওয়া ৪১ জনের মধ্যে ৩৮ জন পুরুষ ও ৩ জন নারী। গতকাল মঙ্গলবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৬৮২ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৬৪ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৮৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিন ১৮ হাজার ৪২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫টি নমুনা।

দেশে ৬৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সব ধরনের ওষুধ বন্যাদুর্গত এলাকায় পৌঁছানো হয়েছে। দুর্গত এলাকায় সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। পানিতে ডুবে ও সাপের কামড়ে মারা যাওয়া থেকে সতর্ক থাকুন।