Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ-শ্রীলঙ্কা এল ক্লাসিকোতে হিরো মাহমুদুল্লাহ-জাকের

বহুদিন পর আবারও ফিরে এল দেশের মাটিতে ক্রিকেটের দিন। মনে রাখতে হবে, বাংলাদেশ এখনো জিততে জিততে হেরে যাওয়া টিম। দেড় মাসের বিপিএল শেষ করে শ্রীলঙ্কার কাছে ৩ রানে হার দিয়ে শুরু বাংলাদেশের টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি। দীর্ঘ ১৮ মাস পর সংক্ষিপ্ত ফরম্যাটে ফিরে মাহমুদুল্লাহর বিধ্বংসী ইনিংস আর জাকের আলির হার না মানার লড়াই ছাড়া বাকিরা ছিলেন কেবলই নীরব দর্শক।

chardike-ad

সিলেটে ১ম টি টোয়েন্টিতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত ক্যাপ্টেন শান্তর। অসাধারণ শুরুতে প্রথম ওভারেই উইকেট এনে দেন শরিফুল। আভিস্কাকে আউট করে মনে করিয়ে দেন সেই টাইমড আউটের স্মৃতি। শ্রীলঙ্কার ব্যাটিং লাইন আপে দ্বিতীয় আঘাত হানে তাসকিন। এরপর হঠাৎ ছন্দ হারিয়ে বসেন বাংলাদেশি বোলাররা। বড় এক জুটি গড়টে ম্যাচটা নিজেদের দিকে ঘুরে নেন সামারাবিক্রমা এবং কুশল মেন্ডিস। শেষে আসালাঙ্কার আগ্রাসী ব্যাটিংয়ে ৩ উইকেটের বিনিময়ে ২০৬ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। তাসকিন, শরিফুল, রিশাদ ছাড়া আর কোনো বোলারই উইকেট পাননি, হজম করেছেন চার ছয়।

বড় লক্ষ্য তাড়া করতে নেমেও কোনো দায়িত্বশীল ব্যাটিং ছিল না কারো মধ্যে। লিটন থেকে শুর করে শান্ত, সৌম্য, হৃদয় সকলেই ব্যর্থ উইকেটে থিতু হতে। সেখান থেকে একা হাত মিডল অর্ডার সামলেছেন মাহমুদুল্লাহ, সাথে ছিলেন জাকের আলি। দুর্দান্ত ফিফটির পর মাহমুদুল্লাহ ফিরে গেলেও শেষ পর্যন্ত লড়াই করে গেছেন জাকের। তবে শেষ ওভারে তিনি আউট হলে শেষ হয়ে যায় বাংলাদেশের জয়ের আশা। ২০৩ রানে ৮ উইকেটে থামে বাংলাদেশের ইনিংস।