Search
Close this search box.
Search
Close this search box.

খালেদার কার্যালয়ের সামনের পুলিশ প্রত্যাহার

khaleda

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থাকা পুলিশের ভ্যান ও জলকামান সরিয়ে নেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে গত ৩ জানুয়ারি মধ্যরাত থেকে চলে আসা খালেদা জিয়ার ‘অবরুদ্ধ অবস্থার’ অবসান ঘটল।

chardike-ad

রোববার রাত আড়াইটার পর হঠাৎ করেই খালেদা জিয়ার কার্যালয়ের প্রধান ফটকের সামনে থাকা পুলিশের দুটি গাড়ি সরিয়ে নেওয়া হয়।

এ ব্যাপারে রাত পৌনে ৩টার দিকে গুলশান থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার এসআই জাহাঙ্গীর জানান, তিনি এমন খবর জানেন না।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, রোববার রাত আড়াইটার পর হঠাৎ করেই চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে থেকে পুলিশের দুটি পিকআপ ভ্যান সরিয়ে নেওয়া হয়। এরপর জলকামান সরিয়ে নেওয়া হয়।

কার্যালয়ের সামনের নিয়মিত নিরাপত্তায় যারা থাকতেন তারা আছেন বলেও জানান ওই কর্মকর্তা। তিনি বলেন, খালেদা জিয়ার কার্যালয়ের সড়কের মাথায় পুলিশের সদস্যদের দেখা যাচ্ছে।

গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে গত ১৫ দিন ধরে কার্যত অবরুদ্ধ হয়ে আছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। গত ৩ জানুয়ারি রাত ৯টার পর থেকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। ওই দিন রাত সাড়ে ১১টার দিকে তিনি ‘অসুস্থ’ রুহুল কবির রিজভীকে দেখতে নয়াপল্টনে যেতে চাইলে পুলিশ তাকে বাধা দেয়। এরপর থেকেই অবরুদ্ধ আছেন খালেদা জিয়া।

অবরুদ্ধ থাকা অবস্থায় ৫ জানুয়ারি খালেদা জিয়া অবরোধের ডাক দেন। ৬ জানুয়ারি থেকে দেশে অবরোধ চলছে। এই অবরোধে রোববার পর্যন্ত ১৫ দিনে সহিংসতায় নিহত হয়েছেন ২৭ জন। আহত ৫০০’র বেশি। এ সময়ে আগুন দেওয়া হয় ২৩৮টি যানবাহনে। ভাঙচুর করা হয় অন্তত ৩০৭টি।