Search
Close this search box.
Search
Close this search box.

খালেদার নিরাপত্তায় এবার কাঁটাতারের বেড়া

khaleda
খালেদা জিয়ার কার্যালয়

প্রায় এক মাসেরও বেশি সময় নিজের রাজনৈতিক কার্যালয়ে অবস্থান করা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য নিজস্ব ব্যবস্থায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কার্যালয়টির নিরাপত্তা বাড়াতে এর চারপাশের দেয়ালের ওপরে লাগানো হয়েছে কাঁটাতারের বেড়া।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে এই কাজ শুরু করা হয়। এর আগে শনিবার সন্ধ্যার দিকে কার্যালয়ের নিরাপত্তা বাড়াতে কাঁটাতার আনা হয়।

chardike-ad

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, কার্যালয়ের অতিরিক্ত নিরাপত্তার জন্য কাঁটাতারের বেষ্টনী দেওয়া হচ্ছে। কার্যালয়ে ঘিরে যে দেয়াল রয়েছে, তার ওপরে চক্রাকারে এই কাঁটাতার দেওয়া হচ্ছে। এই নিরাপত্তাবেষ্টনী কার্যালয়ের চারপাশে দেওয়া হবে বলে জানান তিনি।

গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তির ঠিক দুদিন আগে রাজনৈতিক অস্থিরতার মধ্যে নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ হয়ে পড়েন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেই ৩ জানুয়ারি রাত থেকে এখনো কার্যালয়েই অবস্থান করছেন তিনি। নির্বাচনের বর্ষপূর্তির দিনে কার্যালয় থেকে বের হতে চাইলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বাধায় তা পারেননি। পরে কার্যালয়ের ভেতর থেকেই অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন তিনি।

বিএনপি প্রধানের কার্যালয়ে অবস্থান করার এই সময়ে কখনো ইট, বালুর ট্রাক দিয়ে কার্যালয়ের প্রবেশ পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়, আবার কখনো তা সরিয়ে নেওয়া হয়। তবে বেশ কিছুদিন ধরেই স্বাভাবিক সময়ের মতোই নিরাপত্তাব্যবস্থা রয়েছে। এরই মধ্যে নিজের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুর পর এই কার্যালয় থেকেই তাকে শেষ বিদায় জানান খালেদা জিয়া।

কার্যালয়ে আছেন দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম, প্রেস সচিব মারুফ কামাল খান, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মাহবুব আলম ডিউ, নিরাপত্তা সমন্বয়কারী অবসরপ্রাপ্ত কর্নেল আবদুল মজিদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।