Search
Close this search box.
Search
Close this search box.

বিমান দুর্ঘটনায় নিহত লাদেনের মা, বোন, ভগ্নিপতি

ladenবিমান দুর্ঘটনায় নিহত হয়েছে ওসামা বিন লাদেনের সৎ মা, বোন ও ভগ্নিপতি। রানওয়ে থেকে ওড়ার কিছুক্ষণের মধ্যে তাঁদের ব্যক্তিগত জেট বিমানটিতে গোলযোগ দেখা দেয়। পাইলট নিরাপদে জেট বিমানটি নামানোরও সময় পাননি। তার আগেই প্লেনটি মাটিতে আছড়ে পড়ে। ঘটনাস্থলেই মারা যান ওসামা বিন লাদেনের সৎ মা রাজা হাসিম, তাঁর মেয়ে সানা বিন লাদেন ও সানার স্বামী জুহাইর হাসিম।

আরব গণমাধ্যমগুলোর সূত্রে খবর, শুক্রবার দুপুরে ইংল্যান্ডের দক্ষিণ উপকুলাঞ্চলীয় হ্যাম্পশায়ারের ব্ল্যাকবুশে বিমানবন্দর লাগোয়া গাড়ি পার্কিংয়ের জায়গায় ওই জেট বিমানটি ভেঙে পড়লে এতে আগুন ধরে যায়। ওসামা বিন লাদেনের তিন আত্মীয় ছাড়াও মারা গিয়েছেন বিমানটির চালক। তাঁর নাম জানা যায়নি।

chardike-ad

জানা যায়, প্রায় ৭০ কোটি টাকা মূ্ল্যের এই প্লেনটির মালিকানা ছিল সৌদি আরবের সালেম অ্যাভিয়েশনের নামে। ইসলামি জঙ্গিনেতা ওসামা বিন লাদেনের পরিবারই সালেম অ্যাভিয়েশনের নিয়ন্ত্রক। প্লেনটির নম্বর HB-IBN। বিন লাদেনের বাবা মোহাম্মদ বিন আওয়াদ আগে এই বিমানটিতে চলাফেরা করতেন। ১৯৬৭ সালে এক দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। ধারণা, প্রায় দুই ডজন স্ত্রী ছিল তাঁর। সন্তান ৫৪জন। যদিও সৌদি আইনে, চারটি বিয়ে স্বীকৃত।

জানা গিয়েছে, ইতালির মিলান থেকে প্লেনটি আসছিল। হ্যাম্পশায়রে সেটি ভেঙে পড়ে।