Search
Close this search box.
Search
Close this search box.

পকেট মারার জন্য হজ!

hajjরাজধানীর মালিবাগ এলাকা থেকে ছয় পকেটমারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের দলনেতা হাজি মো. টুটুল বিশ্বাস ওরফে সুমন।

এ চক্রের সদস্যরা অজ্ঞান পার্টির কাজ করার পাশাপাশি হজের সময় সৌদি আরবে হজ করতে গিয়ে হাজিদের পকেট থেকে টাকা হাতিয়ে নেয়ার কাজ করে। এমন তথ্যই জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের উপ-কমিশনার মো. মাশরুকুর রহমান খালেদ।

chardike-ad

তিনি জানান, বৃহস্পতিবার পৌনে ৯টার দিকে মালিবাগ থেকে এক অভিযানে এ চক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- দলনেতা হাজি মো. টুটুল বিশ্বাস ওরফে সুমন, সেকেন্ড ইন কমান্ড কাজী সারোয়ার জামাল ওরফে নেতাজি, হাজি মো. ইব্রাহিম, মো. মনির হোসেন, মো. সাইফুল ইসলাম ওরফে বাচ্চু, মো. আব্দুল গফুর।

গোয়েন্দা কর্মকর্তা মাশরুকুর খালেদ বলেন, ‘এই চক্রটি ঢাকা ও আশপাশের জেলায় বাসের যাত্রীদের টার্গেট করে আচার খাইয়ে যাত্রীদের সর্বস্ব হাতিয়ে নেয়।’

এই কাজের পাশাপাশি চক্রের আরো একটি কৌশল হচ্ছে এই চক্রের ৪ থেকে ৫ সদস্যের একটি দল প্রতি বছর হজের সময় সৌদি আরবে হজ পালন করতে যায়। হজ পালনের সময় হাজিদের পকেট মারাই তাদের মূল উদ্দেশ্য।

গ্রেপ্তারকৃতদের মধ্যে হাজি আব্দুল গফুর, হাজি টুটুল বিশ্বাস ওরফে সুমন এবং পলাতক হাজি মো. রওশনের এবারও হজ পালনের পরিকল্পনা ছিল।

সৌদি আরবে হাজিদের পকেট মারতে গিয়ে চক্রের কয়েকজন সদস্য সৌদি পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাবরণও করেছেন বলে তিনি জানিয়েছেন।