Search
Close this search box.
Search
Close this search box.

এবার প্রবাসে “হাজারো কণ্ঠে সোনার বাংলা”

sonar-banglaবিদেশের মাটিতে “হাজারো কণ্ঠে সোনার বাংলা” গেয়ে বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ নিয়েছে নিউইয়র্কভিত্তিক বাংলাদেশি মালিকানাধীন আইপি টিভি ব্যবসা প্রতিষ্ঠান টোটাল ক্যাবল। নিউইয়র্কের কুইন্স, ব্রুকলিন ও ব্রঙ্কসে পৃথক দিনে একসঙ্গে হাজারো বাংলাদেশিরা সমবেত কণ্ঠে গাইবেন জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’।

আগামী ১৩ সেপ্টেম্বর ব্রঙ্কসের পার্কচেস্টারে অনুষ্ঠানের দিন ধার্য হলেও কুইন্স ও ব্রুকলিনের তারিখ পরে জানানো হবে। বাংলাদেশিদের আকৃষ্ট করতে পথমেলার আদলে ওইদিন অনুষ্ঠিত হবে বাংলাদেশ মেলা।

chardike-ad

গত শুক্রবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই উদ্যোগের আনুষ্ঠানিক ঘোষণা দেন টোটাল ক্যাবলের সিইও আহমদুল বারভূঁইয়া পুলক।

জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সবাইকে নিয়ে জাতীয় সঙ্গীত গেয়ে এই উদ্যোগের শুভ সূচনা করেন নিউইয়র্ক প্রবাসী স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়।

সংবাদ সম্মেলনে আহমদুল বারভূঁইয়া পুলক জানান, হাজারো কণ্ঠে সোনার বাংলা গাওয়ার এ উদ্যোগের নেতৃত্ব দেবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান। এ উদ্যোগ সফল করতে তিনি সবার সহযোগিতা চান।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য দেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, বাংলাদেশি আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও কমিউনিটি লিডার আইনজীবী মোহাম্মদ এন. মজুমদার, বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডস সোসাইটির সেক্রেটারি মাকসুদুল হক চৌধুরী, টোটাল ক্যাবলের চিফ ইনফরমেশন অফিসার রনি আহমেদ, প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শামীম সিদ্দিকী।