Search
Close this search box.
Search
Close this search box.

রাজন হত্যা: কামরুল কারাগারে

kamrulসিলেটে শিশু সামিউল আলম রাজন হত্যার মূল আসামি কামরুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শুক্রবার সকাল সাড়ে ১০টায় তাকে সিলেট মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-২ এ হাজির করা হয়। আদালতের বিচারক আনোয়ারুল হক পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিলেট মহানগরীর জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আখতার হোসেন জানান, রাজন হত্যা মামলায় পলাতক ছিল কামরুল। তার নামে গ্রেফতারি পরোয়ানা ছিল। আমরা পরোয়ানা তামিল করে তাকে আদালতে হাজির করি। বিচারক কামরুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

chardike-ad

তিনি আরো জানান, বেলা সাড়ে ১১টার দিকে কামরুলকে আদালত থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে আদালতে কামরুলকে হাজিরের সময় সেখানে উপস্থিত হন রাজনের বাবা আজিজুর রহমান। কামরুলকে জেলহাজতে প্রেরণের পর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

কামরুলকে সৌদি থেকে ফিরিয়ে আনায় তিনি সরকার, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কামরুলকে নিয়ে সৌদি থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় পুলিশের ৩ সদস্যের টিম। সৌদিতে যাওয়া ওই টিমের সদস্য হচ্ছেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত সুপার মাহাবুবুল করিম, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. রহমত উল্লাহ এবং সহকারী পুলিশ কমিশনার এএফএফ নেজাম উদ্দিন।

পরে রাত ১০টা ১ মিনিটে কামরুলকে নিয়ে পুলিশ সড়কযোগে ঢাকা থেকে সিলেটে পৌঁছে।

গত সোমবার তারা কামরুলকে দেশে ফেরাতে সৌদিতে যান। ইন্টারপোলের মাধ্যমে কামরুলকে ফিরিয়ে আনা হয়েছে।

গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে রাজনকে পিটিয়ে হত্যা করা হয়। পরদিন সৌদিতে পালিয়ে যায় কামরুল। পরে ১৩ জুলাই প্রবাসী বাঙালিরা কামরুলকে আটক করে পুলিশে সোপর্দ করে।