Search
Close this search box.
Search
Close this search box.

ভিআইপি ব্যক্তি পতাকা উড়িয়ে রং সাইডে

dhaka_roadসড়ক দুর্ঘটনার জন্য দায়ী একই সঙ্গে গাড়ির চালক ও মালিকের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান রেখে আইন করা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকার যানজট নিরসনে পরিবহন মালিকদের প্রতি বড় গাড়ি নামানো এবং ফিটনেস বিহীন গাড়ি তুলে নেয়ারও আহ্বান জানান মন্ত্রী।

বিকেলে বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে ‘১১তম ঢাকা মোটর-শো’, ‘২য় ঢাকা বাইক-শো’ এবং ‘ঢাকা অটোপার্টস শো-২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের এসব কথা বলেন। দুর্ঘটনা প্রতিরোধে দুই জনের বেশি মোটরসাইকেল না চালানো এবং হেলমেট পরিধানের কথাও বলেন মন্ত্রী।

chardike-ad

ওবায়দুল কাদের বলেন, ‘‘অনেক ভিআইপি ব্যক্তি পতাকা উড়িয়ে রং সাইডে গাড়ি চালিয়ে যায়। তাহলে দেশের সাধারণ মানুষ কার কাছে শিখবে। দুইজনের বেশি কেউ মোটরসাইকেলে উঠবেন না এবং দুইজনকেই হেলমেট ব্যবহার করতে হবে। মোটর অধ্যাদেশ আইনে এক পরিবার কয়টা গাড়ি ব্যবহার করতে পারবে, সেটা নির্ধারণ করে দেয়া হবে।’’

তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে বিশ্বের ১৫টি দেশের ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের উৎপাদক ও বিপণনকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ও ঢাকা চেম্বারের নেতৃবৃন্দসহ ব্যবসায়ীরা অংশ নেন।