cosmetics-ad

ট্রাম্পকে ৪ বছর নজরে রাখবেন এলিজাবেথ

jabet

আগামী ৪ বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতিটি কাজ নজরে রাখবেন ম্যাসাচুসেটস থেকে নির্বাচিত সিনেটর এলিজাবেথ ওয়ারেন।

এ ব্যাপারে এক খোলা চিঠিতে ট্রাম্পকে সতর্ক করে ডেমোক্র্যাটিক পার্টির সিনেটর এলিজাবেথ বলেছেন, ট্রাম্পের দিকে খেয়াল রাখাই হবে তার প্রধান কাজ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।

 মার্কিন ইতিহাসে ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত ট্রাম্পকে লেখা এক খোলা চিঠিতে ম্যাসাচুসেটস থেকে নির্বাচিত সিনেটর এলিজাবেথ অভিযোগ করেন, ট্রাম্পের অন্তর্বর্তীকালীন উপদেষ্টা কমিটিতে ব্রাজিলভিত্তিক আর্থিক বিনিয়োগ সংস্থা গোল্ডম্যান শাস-এর একজন সাবেক নির্বাহী রয়েছেন। ওই ব্যক্তি টেলিকম কর্পোরেশন ভেরিজনের বেতনভুক্ত উপদেষ্টা।

অপরদিকে ট্রাম্পের উপদেষ্টা কমিটিতে রয়েছেন এমন এক ব্যক্তি, যিনি জলবায়ু পরিবর্তনের কোরনো তোয়াক্কাই করেন না। ওই ব্যক্তির পেছনে তেল কোম্পানির সমর্থন রয়েছে বলেও উল্লেখ করেন এলিজাবেথ।

এলিজাবেথ ওই খোলা চিঠিতে লেখেন, “বিভিন্ন প্রকাশিত প্রতিবেদন থেকে থেকে দেখা যায়, আপনার অন্তর্বর্তীকালীন উপদেষ্টা কমিটি এবং আপনার মন্ত্রিসভায় অন্তত ২০ জন ওয়াল স্ট্রিটের ব্যবসায়ী, আর্থিক বিনিয়োগকারীদের সহযোগী এবং লবিস্ট রয়েছেন। তারা তাদের বেতনভুক্ত প্রতিষ্ঠানের পক্ষে কাজ করতে পারেন।”

এলিজাবেথ ওই চিঠিতে আরো লেখেন, “সেখানে গোল্ডম্যান শাস-এর একজন সাবেক নির্বাহী রয়েছেন। শোনা যাচ্ছে, তাকে কোষাগারমন্ত্রী করা হতে পারে। ওই উপদেষ্টা কমিটিতে জলবায়ু পরিবর্তনকে অস্বীকার করা এক ব্যক্তি রয়েছেন, ওই ব্যক্তির পেছনে তেল কোম্পানির সমর্থনও রয়েছে। তিনি অন্তর্বর্তীকালীন উপদেষ্টা কমিটির পরিবেশ বিষয়ক জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন।” -সংবাদমাধ্যম