cosmetics-ad

ট্রাম্পের মনোনয়ন নিজেই প্রত্যাহার করলেন প্রার্থী

52052_Viola_cropped

আর্মি সেক্রেটারি হিসেবে ভিনসেন্ট ভায়োলাকে মনোনয়ন দিয়েছিলেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। কিন্তু ওই পদ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ভিনসেন্ট ভায়োলা। এ ঘটনায় হতাশা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জিম মাত্তিস। তবে তিনি ভায়োলার সিদ্ধান্তের প্রতি সম্মান জানান। পেন্টাগন থেকে দেয়া এক বিবৃতিতে এ কথা বলা হয়েছে।

বার্তা সংস্থা এপিকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া। পেন্টাগনের বিবৃতিতে বলা হয়েছে, এখন নতুন একজন প্রার্থী বাছাই করতে প্রেসিডেন্ট ট্রাম্পকে সুপারিশ করবেন মাত্তিস। ট্রাম্প প্রশাসনের এক কর্মকর্তা শুক্রবার রাতে নিশ্চিত করেছেন যে, ভিনসেন্ট ভায়োলা তার নাম প্রত্যাহার করে নিয়েছেন। ওদিকে দ্য মিলিটারি টাইমস রিপোর্ট করেছে যে, ভায়োলা একটি বিবৃতি দিয়েছেন। তাতে তিনি বলেছেন, তাকে মনোনয়ন দেয়ার জন্য তিনি গভীরভাবে সম্মানীত বোধ করেন। কিন্তু তিনি এ পদে নিজেকে সফল বলে মনে করেন না। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে পারিবারিক ব্যবসা নিয়ে রয়েছে সতর্কতা।

উল্লেখ্য, ইলেক্ট্রনিক ট্রেডিং প্রতিষ্ঠান ভারচু ফিন্যান্সিয়াল সহ বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ভিনসেন্ট ভায়োলা। তিনি ন্যাশনাল হকি লিগ ফ্লোরিডা প্যান্থারসের মালিক। নিউ ইয়র্ক মার্কেন্টাইল এক্সচেঞ্জের সাবেক চেয়ারম্যান।