Search
Close this search box.
Search
Close this search box.

পার্কের বিরুদ্ধে প্রাণদণ্ডাদেশ জারি করল পিয়ংইয়ং

parkপিয়ংইয়ং বলেছে, দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই এবং তার গোয়েন্দা প্রধানের বিরুদ্ধে জারি করা হয়েছে স্থায়ী প্রাণদণ্ডাদেশ। উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনকে হত্যা ষড়যন্ত্রের দায়ে জারি করা হয় এ আদেশ। উভয়কে পিয়ংইয়ংয়ের হাতে তুলে দেয়ার জন্য সিউলের প্রতি আহ্বানও জানানো হয়েছে।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদ সংস্থা কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএ আজ(বৃহস্পতিবার) এ কথা জানিয়েছে। এতে বলা হয়েছে, উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনকে হত্যা ষড়যন্ত্রের বিষয়টি প্রকাশিত হয়েছে। আর এ পরিপ্রেক্ষিতে পার্ক ও তার গোয়েন্দা প্রধান লি বাইউং-হো’র বিরুদ্ধে প্রাণদণ্ডাদেশ দেয়া হচ্ছে।

chardike-ad

অবশ্য হত্যা ষড়যন্ত্রের খবর কোথা থেকে ফাঁস হয়েছে সে বিষয়ে কিছু বলেনি কেসিএনএ। চলতি সপ্তাহে জাপানের একটি সংবাদপত্রের খবরে দাবি করা হয়েছিল ২০১৫ সালে উত্তর কোরিয়ার নেতা কিমকে উৎখাতের পরিকল্পনা করেছিল পার্ক।

এদিকে দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএস দেশটির নাগরিকদের বিরুদ্ধে হুমকিকে ক্ষমতা অযোগ্য বলে অভিহিত করেছে। এ ছাড়া, কিম হত্যা ষড়যন্ত্র সংক্রান্ত খবরের কোনো ভিত্তি নেই বলেও দাবি করেছে।