cosmetics-ad

উত্তর কোরিয়ায় হামলা চালাতে প্রস্তুত আমেরিকা: ডানফোর্ড

josef
দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে জেনারেল জোসেফ ডানফোর্ড (বামে)

মার্কিন সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল জোসেফ ডানফোর্ড বলেছেন, আমেরিকার ভূখণ্ড ও মিত্রদের রক্ষা করার জন্য তার বাহিনী উত্তর কোরিয়ার বিরুদ্ধে পূর্ণ শক্তি নিয়ে হামলা চালাতে প্রস্তুত।

দক্ষিণ কোরিয়া সফররত ডানফোর্ড দেশটির প্রেসিডেন্ট মুন জে-ইন এবং শীর্ষ পর্যায়ের সেনা কর্মকর্তাদের সঙ্গে আজ (সোমবার) বৈঠকের সময় এ কথা বলেন। উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক হামলা চালানোর বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পিয়ংইয়ংকে হুমকি দেয়ার কয়েকদিন পর ডানফোর্ড এ কথা বললেন।

জেনারেল ডানফোর্ড জোর দিয়ে বলেন, উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ও পরমাণু কর্মসূচি পুরো বিশ্ব সম্প্রদায়কে হুমকির মুখে ফেলেছে।

এদিকে, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন শান্তিপূর্ণভাবে উত্তর কোরিয়ার পরমাণু ইস্যুতে অচলাবস্থা নিরসনের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, কোরিয় উপদ্বীপে তিনি আরেকটি যুদ্ধ চান না। মুন জে-ইনের দপ্তরের মুখপাত্র পার্ক শু হিউন জানিয়েছেন, কূটনৈতিক ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা ব্যর্থ হওয়ার পরই কেবল উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়া হবে বলে জেনারেল ডানফোর্ড প্রেসিডেন্ট মুনকে আশ্বস্ত করেন।