Search
Close this search box.
Search
Close this search box.

অজগরের পিঠে চড়ে খেলছে শিশু!

kids-with-snakeছোট বেলায় সব শিশুরাই বাবা বা দাদা-নানার পিঠে চড়ে ঘোড়া ঘোড়া খেলার কথা আমরা সবাই জানি। কিন্তু সম্প্রতি অজগর সাপের পিঠের উপর বসে বন্যার পানিতে ঘুরে বেড়াচ্ছে ৩ বছরের এক শিশু। সাপের পিঠে বসে শিশুটির আননন্দের সীমা নেই। আর ইন্টারনেটে সেই ছবিটি বেশ সমালোচিতও হয়েছে। ২০ ফুট দৈর্ঘ্যের ওই পাইথন সাপটি উত্তর ভিয়েতনামের থান হো প্রদেশের একটি পরিবারের পোষা সাপ।

chardike-ad

প্রথমে ছবিটি ভাইরাল হয়ে যাওয়ার পর অনেকে এটা ফটোশপ করা বলে মন্তব্য করেন। এর পরপরই শিশু ট্রুওংয়ের বাবা-মা একটি ভিডিও ছাড়েন যা দেখে বিষয়টির সত্যতা নিয়ে আর সন্দেহের অবকাশ থাকেনা।

বন্যার পানিতে হা লং অঞ্চলে ট্রুওংদের বাড়ির উঠোন গোড়ালি পর্যন্ত ডুবে যায়। তখন সাপটিকে নিয়ে ট্রুওংকে পানিতে খেলতে দেন তার বাবা-মা। শিশুটি পাইথনের পিঠে চড়েই খলখল করে হাসতে থাকে আর ‘হাট-হাট’ করে ঘোড়া চালানোর ভঙ্গিতে ৮০ কেজি ওজনের সাপটিকে চালিয়ে নিয়ে যাচ্ছে।

শিশুটির খালা আন নগুয়েন বলেন, সাপটি ওই পরিবারে চার বছর ধরে পোষা হয়ে আছে, আর ওটা খুবই শান্ত স্বভাবের। এ সপ্তাহে প্রবল বৃষ্টির কারণে ভিয়েতনামের মধ্য ও উত্তর প্রদেশে ইতোমধ্যে ৫৪ জনের প্রাণহানি ঘটেছে। ডুবে গেছে অসংখ্য ঘরবাড়ি।