Search
Close this search box.
Search
Close this search box.

নিউ ইয়র্কে বাংলাদেশি ছাত্র রাব্বী ৫ দিন পর উদ্ধার

new york

নিউ ইয়র্কে ৫ দিন আগে নিখোঁজ বাংলাদেশি ছাত্র তানভির হোসেন রাব্বীকে পাওয়া গেছে।

chardike-ad

রাব্বির বাবা নিউইয়র্কের ব্রঙ্কসে বসবাসরত জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলতাফ হোসেন জানান, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে নিউইয়র্কের পুলিশ তাকে এ সংবাদ দেয়।

পুলিশ আরো জানায়, রাব্বী (২১) মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছে। তাকে পাওয়া যায় ডাউন-টাউন ম্যানহাটানের ওয়ালস্ট্রিট এলাকায়। সেখান থেকে উদ্ধারের পরই ওই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আলতাফ ছুটে যান হাসপাতালে। যে পোশাকে নিখোঁজ হয়েছিল, সেই পোশাক পরিহিত অবস্থায়ই পুলিশ তাকে পায়। কয়েক ঘন্টা চিকিৎসা ও পর্যবেক্ষণে রাখার পর রাব্বীকে হাসপাতাল থেকে রিলিজ করা হয়

পুলিশের উদ্ধৃতি দিয়ে আলতাফ জানান যে, ২ ফেব্রুয়ারি রবিবার অপরাহ্নে নিখোঁজ হবার পর থেকে বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৩টায় উদ্ধারের আগে রাব্বী কোথায় কি অবস্থায় ছিল, তা জানার চেষ্টা করা হচ্ছে। তবে তাকে বাসায় আনার পর সে কারো সাথে ঠিকমত কথা বলছে না।

বরিশালের সন্তান রাব্বী মা-বাবার সাথে যুক্তরাষ্ট্রে আসার পর ব্রঙ্কসের ২৮৯৪ ব্রিজ এভিনিউতে বসবাস করে নিকটস্থ লুইস এ্যান্ড ক্লার্ক স্কুলে পড়াশোনা করছে। মানসিক সমস্যায় আক্রান্ত হওয়ায় মাঝে তার লেখাপড়া কিছুটা ব্যাহত হয়। তবে ওই সমস্যার কারণে রাব্বী কখনোই বাসার বাইরে কিংবা কাউকে না জানিয়ে অন্যত্র যেত না। তার কাছে নগদ কোন অর্থও ছিল না বলে জানান আলতাফ।

‘তবে অক্ষত অবস্থায় রাব্বী উদ্ধার হওয়ায় প্রবাসীদের মধ্যে স্বস্তি ফিরেছে, এ ব্যাপারে নিউইয়র্ক পুলিশের প্রতি গভীর কৃতজ্ঞতা জানাতেই হয়’-বলেন কম্যুনিটি লিডার মোহাম্মদ এন মজুমদার।

প্রসঙ্গত, রাব্বীর হদিস উদঘাটনে পুলিশের পক্ষ থেকে সচিত্র পোস্টার বিলি করা হয় বিভিন্ন স্থানে। মাঠে নামে ডিটেকটিভ পুলিশের একটি দল।