Search
Close this search box.
Search
Close this search box.

অভ্যন্তরীণ গন্তব্যে বিমানের ফ্লাইট বৃদ্ধি

bangladesh-bimanক্রমবর্ধমান যাত্রী চাহিদার কারণে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ২৫ মার্চ (রোববার) থেকে চালু হওয়া গ্রীষ্মকালীন ফ্লাইটসূচি অনুযায়ী বিমান দেশের অন্যতম পর্যটন গন্তব্য কক্সবাজারে সপ্তাহে ৭টির স্থলে ১০টি ফ্লাইট পরিচালনা করবে।

এ ছাড়া ঢাকা-যশোর রুটে সপ্তাহে ৭টির স্থলে ৮টি এবং ঢাকা-বরিশাল রুটে সপ্তাহে ২টির স্থলে ৩টি ফ্লাইট পরিচালনা করবে। ঢাকা-চট্টগ্রাম রুটে সপ্তাহে ৩০টি ফ্লাইট থেকে বৃদ্ধি করে ৩২টিতে উন্নীত করা হয়েছে এবং সিলেট রুটে ৩১টির স্থলে ৩৪টি ফ্লাইট পরিচালনা করা হবে। ঢাকা-কক্সবাজার রুটে প্রতিদিন ১টি করে বোয়িং ফ্লাইটের পাশাপাশি প্রতি সপ্তাহে শনি, সোম ও বৃহস্পতিবার ১টি করে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করা হবে।

chardike-ad

ঢাকা-কক্সবাজার রুটে ওয়ানওয়েতে সর্বনিম্ন ভাড়া সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ৪ হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

এ ছাড়া গ্রীষ্মকালীন সিডিউল অনুযায়ী রাষ্ট্রীয় পতাকাবাহী এই এয়ারলাইন্স চট্টগ্রাম-কক্সবাজার রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে। এ রুটে ওয়ানওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ১৫০০ টাকা।

সিডিউল অনুযায়ী সপ্তাহের শনি, সোম ও বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সকাল ৮টা ১৫ মিনিটে ছাড়বে এবং কক্সবাজার পৌঁছবে ৮টা ৪০ মিনিটে।

অপরদিকে ঢাকা-রাজশাহী ও ঢাকা-সৈয়দপুর রুটে প্রতি সপ্তাহে যথাক্রমে ৪টি ও ৭টি ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।