Search
Close this search box.
Search
Close this search box.

মোবাইল নেটওয়ার্কে সমস্যার জন্য ক্ষতিপূরণ দিবে এসকে টেলিকম

মোবাইল নেটওয়ার্কে সমস্যার জন্য গ্রাহকদেরকে ক্ষতিপূরণ দিবে দক্ষিণ কোরিয়ার টেলিকম কোম্পানী এসকে।  এসকে টেলিকম জানিয়েছে গত  শুক্রবার গ্রাহক বার্তা পাঠানো এবং  ভয়েস কল করতে যেসকল গ্রাহক সমস্যার সম্মুখীন হয়েছেন তাদেরকে ক্ষতিপূরণ দেওয়া হবে। প্রায় ৭৩ লাখ গ্রাহক গত শুক্রবার বিকেলে তিন ঘন্টার জন্য ভয়েস কল এবং বার্তা প্রেরণে অসুবিধার সম্মুখীন হন।

chardike-ad

সিস্টেমে দীর্ঘমেয়াদী পরিবর্তন সম্পর্কিত অপারেশন করতে গিয়েই এমন ঘটনা ঘটেছে বলে জানানো হয় এসকে টেলিকমের পক্ষ থেকে। সমস্যাটি প্রথম শুরু হয় বিকেল ৩ টা ১৭ মিনিটে এবং সমাধান হয়ে যায় বিকেল ৫ টা ৪৮ এর মধ্যে।

টেলিকম চুক্তির শর্ত অনুযায়ী তিন বা ততোধিক ঘণ্টার বেশি সময় ধরে নেটওয়ার্কে সমস্যা থাকলে ক্ষতিগ্রস্তদের ভোগান্তির জন্য ক্ষতিপূরণ দেওয়ার নিয়ম আছে। ফলে টেলিকম কোম্পানীটি যারা ভয়েস কল এবং বার্তা পাঠাতে পারেননি তাদের প্রায় সবাইকেই ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মোবাইল প্ল্যান অনুযায়ী ক্ষতিপূরণ পরিমাণ ৬০০ উওন থেকে ৭,৩০০ উওন ঠিক করা হয়েছে। এছাড়াও এসকে টেলিকমের সিইও পার্ক জং হো একটি প্রেস রিলিজে ক্ষমা প্রার্থনা করে বলেন, ‘সমস্ত নেটওয়ার্ক অবকাঠামো স্থিতিশীল এবং নিরাপদ টেলিকম সেবা প্রদানের জন্য পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করা হবে’।

বাংলা টেলিগ্রাফ/ সুয়াইবা শিকদার