sentbe-top

অবশেষে বাজারে আসছে স্যামসাংয়ের ভাঁজ করা ডিসপ্লে ফোন

samsung-xঅবশেষে বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এক্স ফোল্ডিং ডিসপ্লে ফোন। এতে তিনটি ৩ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এর মধ্যে একটি ডিসপ্লে ভাঁজ অবস্থায় ব্যবহার করা যাবে আর বাকি দুটি ডিসপ্লের ভাঁজ খোলার পর একত্রে তা ৭ ইঞ্চি ডিসপ্লেতে পরিণত করা যাবে। ফোনটি আগামী বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচন করা হতে পারে।

কিছু রিপোর্টে বলা হয়েছে, ডিভাইসের পরীক্ষামূলক সংস্করণ এ বছরই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে হাজির করেছিল টেক জায়ান্ট স্যামসাং। যদিও তা শুধু কোম্পানির বিনিয়োগকারীদেরকেই দেখানো হয়েছে।

বাজারে আসার আগে ফোনটির ডিজাইনে বেশ কিছু পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। ধারণা করা হচ্ছে, ফোনটির সম্মিলিত ডিসপ্লের সাইজ ৭ ইঞ্চি নয়, বরং ১০ ইঞ্চি হতে পারে। ফলে এতে ৫ ইঞ্চির তিনটি ডিসপ্লে থাকবে।

এর আগে সর্বশেষ ডুয়েল ডিসপ্লে ফোন বাজারে এনেছে জেডটিই। তবে বাকি সব ডুয়েল ডিসপ্লে ফোনের সঙ্গে স্যামসাং ডিভাইসের পার্থক্য রয়েছে। ফ্লেক্সিবল ডিসপ্লে ব্যবহার করে ডিসপ্লের মধ্যে থাকা বেজেল দূর করবে স্যামসাং। ফলে কোনো কাঁটাছেড়া ছাড়াই বড় আকারের ডিসপ্লেগুলো ভাঁজ করা যাবে।

ফোনটি গ্যালাক্সি এস৯ এর উত্তরসূরি হতে পারে। স্যামসাং গ্যালাক্সি এস১০ এর প্লাস সংস্করণের বদলে গ্যালাক্সি এক্স বাজারে আনবে তারা। ফোল্ডিং ডিসপ্লে ফোন বাজারে আসলে যে ট্যাবলেটের বিদায়ঘণ্টা বেজে যাবে এতে কোনো সন্দেহ নেই।

সৌজন্যে- টেক শহর

sentbe-top