sentbe-top

মালয়েশিয়ায় মাটিচাপা পড়ে বাংলাদেশি শ্রমিকের মৃত্যু

malaysia-monjurমালয়েশিয়ায় মাটিচাপা পড়ে এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম মোহাম্মদ মনজুর আলী (২৭)। শুক্রবার (২৪ আগস্ট) মালয়েশিয়া সময় বিকেল তিনটায় কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। নিহত মনজুরের মরদেহ সারডাং হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানিয়েছেন তার চাচাত ভাই নূর মোহাম্মদ।

প্রবাসী মনজুর আলী নরসিংদী মাধবদী থানার কাঠালিয়া ইউনিয়নের শিবারকান্দা গ্রামের মোহর আলীর ছেলে। তার মৃত্যুর খবর শুনে পরিবারে চলছে শোকের মাতম। দুর্ঘটনায় মনজুর আলীর মৃত্যুতে মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসীরা গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মনজুর আলী ২০১৫ সালে নৌপথে দালালের মাধ্যমে মালয়েশিয়া আসেন। পরবর্তীতে মালয়েশিয়া সরকারের দেয়া ই-কার্ডের মাধ্যমে পিসি এইচ মেশিনারি অ্যান্ড কনস্ট্রাকশন কোম্পানির অধীনে বৈধ হন। সুবাংজায়া কোম্পানির প্রজেক্টে কর্মরত অবস্থায় মাটিচাপায় তার মৃত্যু হয়।

sentbe-adমালয়েশিয়ায় শনি ও রোববার সরকারি ছুটি থাকায় মনজুরের মরদেহ দেশে পাঠাতে বিলম্ব হচ্ছে। আইনি ও আনুসঙ্গিক প্রক্রিয়া শেষ করে আগামী সোমবারে মনজুরের মরদেহ দেশে পাঠানোর প্রচেষ্টা চালছে।

এ ব্যাপারে হাইকমিশনে যোগাযোগ করা হলে সংশ্লিষ্টরা জানান, দুই দিন বন্ধ থাকার কারণে মিশনে কোনো তথ্য আসেনি। আসা মাত্রই নিহতের মরদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে এবং যেহেতু মনজুর আলী কর্মরত অবস্থায় দুর্ঘটনায় মারা গেছেন ক্ষতিপূরণ আদায়ে কোম্পানির সঙ্গে আলোচনা করে হাইকমিশন এ প্রচেষ্টা অব্যাহত রাখবে।

sentbe-top