cosmetics-ad

সুনামগঞ্জে প্রবাসীদের অর্থায়নে নির্মিত দৃষ্টিনন্দন মসজিদের উদ্বোধন

mosjid

সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের নাছনি বাজার সংলগ্ন গ্রামের প্রবাসীদের অর্থায়নে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে আধুনিক কারুকাজে নির্মিত দৃষ্টিনন্দন নাছনী জামে মসজিদ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর মসজিদটি উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা।

মসজিদের মুতাওয়াল্লি হাজী রহমত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, উদ্যোক্তাদের মধ্যে যুক্তরাজ্য প্রবাসী সাবেক ইউপি সদস্য আব্দুস সহিদ, কুয়েত প্রবাসী কমিউনিটি নেতা সেবক আহমদ, যুক্তরাজ্য প্রবাসী জমাদার উল্লাহ, জয়নাল আবেদীন, আলা উদ্দিন প্রমুখ।

চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, আমি দেশ বিদেশের অনেক জায়গা ঘুরেছি, কিন্তু পাড়াগাঁয়ের মসজিদের মতো এমন মনোরম মসজিদ দেখিনি। নাছনী গ্রামের প্রবাসীদের আন্তরিকতা ও গ্রামবাসীর একতা আমাকে মুগ্ধ করেছে।

যুক্তরাজ্য প্রবাসী আব্দুস শহীদ বলেন, আমি বিদেশ যাওয়ার আগে আমার এলাকাবাসী আমাকে ভোট দিয়ে জনপ্রতিনিধি বানিয়েছিলেন। আমি প্রবাসে চলে যাওয়ায় তাদের উপযুক্ত সেবা করতে পারিনি। কিন্তু আমি মনে মনে শপথ নিয়েছিলাম প্রবাস জীবনের কষ্টার্জিত অর্থ দিয়ে সর্বপ্রথম এলাকার উন্নয়নে কাজ করব। সে স্বপ্ন বাস্তবায়নে এই মসজিদটি নির্মাণের পরিকল্পনা করি প্রায় আড়াই বছর আগে। আল্লাহর অপার কৃপায় এবং এলাকাবাসীর আন্তরিক সহযোগিতা সবার সমন্বিত প্রচেষ্টায় আমার স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে।

প্রবাসী সেবক মিয়া বলেন, প্রবাস জীবনের কষ্টার্জিত অর্থ দিয়ে এমন মনোরম মসজিদ বানানোর কাজে শরিক হতে পেরেছি বলে নিজেকে গর্বিত মনে করছি। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল সালাম।