sentbe-top

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিতে চায় জাপান

bd-japanবাংলাদেশ থেকে আরও জনশক্তি নিতে চায় জাপান। এ লক্ষ্যে দেশটির প্রতিনিধিরা প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাক্ষাৎ শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘জাপানের চাহিদা অনুসারে প্রয়োজনীয় সংখ্যক কর্মী পাঠাতে প্রস্তুত বাংলাদেশ। বাংলাদেশের জনশক্তিকে ব্যবহার করে জাপান তার শ্রম ঘাটতি পূরণ করতে পারে। কারণ, এদেশের মানুষ পরিশ্রমী ও প্রতিশ্রুতিশীল।’

সাক্ষাৎ শেষে জাপানি প্রতিনিধিরা বাংলাদেশকে বিশ্বস্ত বন্ধু উল্লেখ করে জানান, জাপানের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ও বন্ধুত্ব বহুদিনের এবং দেশটি এই ধারা ভবিষ্যতেও অটুট রাখতে চায়।

bd-japanপ্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আগে বাংলাদেশ সফরে আসা জাপানের প্রতিনিধিদল বিভিন্ন মেগা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। তারা প্রতিষ্ঠানগুলোর সেবার মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

বাংলাদেশ সফরে আসা জাপানি প্রতিনিধিদলে আছেন, এমএলএস কর্পোরেশনের সিইও ওইকাওয়া ইউসুকি, মায়ানমার ডাউই কালচার ইকোনমি ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুয়ো মেগা ও গকুবান কর্পোরেটিভের ডাইরেক্টর তেৎসুফুমি ফুজিসাওয়া।

সৌজন্যে- ঢাকাটাইমস

sentbe-top