Search
Close this search box.
Search
Close this search box.

৭ম শ্রেণির ছাত্রীকে বিয়ে করে জরিমানার কবলে প্রবাসী

nahid-sikderটাঙ্গাইলের মির্জাপুরে বাল্যবিয়ের অপরাধে বর নাহিদ শিকদারকে (২৬) ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার বাড়ি উপজেলার গোড়াই ইউনিয়নের ধেরুয়া গ্রামে। বাবার নাম রফিকুল ইসলাম শিকদার। সোমবার রাতে মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মঈনুল হক তাকে আটক করে এই জরিমানা আদায় করেন।

জানা গেছে, মির্জাপুর উপজেলার ধেরুয়া গ্রামের সিঙ্গাপুর প্রবাসী নাহিদ শিকদার একই উপজেলার বহুরিয়া ইউনিয়নের চান্দুলিয়া গ্রামের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে গত চারদিন আগে বিয়ে করেন। খবর পেয়ে সোমবার রাত নয়টার দিকে মির্জাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নাহিদ শিকদারকে নিজ বাড়ি থেকে আটক করেন। পরে বাল্যবিয়ে নিরোধ আইন-২০১৭ এর ৭/১ ধারায় তাকে দোষী সাব্যস্ত করে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

chardike-ad

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাল্যবিবাহ একটি দণ্ডনীয় অপরাধ। ধেরুয়া গ্রামের বাসিন্দা সিঙ্গাপুর প্রবাসী নাহিদ শিকদার সপ্তম শ্রেণির অপ্রাপ্তবয়স্ক এক ছাত্রীকে বিয়ে করে আইন ভঙ্গ করায় তাকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।