Search
Close this search box.
Search
Close this search box.

দেশ সেরা ক্রিকেটার এখন খিচুরি বিক্রেতা

cricketerদেশকে বিশ্বচ্যাম্পিয়ন করেছিলেন। দেশের হয়ে অধিনায়কত্বও করেছিলেন৷ কিন্তু দেশের মুখ উজ্জ্বল করলেও বিন্দুমাত্র ঔজ্জ্বল্য তাঁর পরিবারকে উপহার দেয়নি এই দেশ৷ আর তাই একদা দেশের সেরা অলরাউন্ডার আজ খিচুরি বিক্রেতা। ব্যাট-প্যাড তুলে রেখে স্ত্রীকে সঙ্গে নিয়ে ফুটপাথে খিচুরি বিক্রি করেই তাঁর সংসার চালাছেন।

তিনি হলেন ভারতীয় ক্রিকেটার ইমরান শেখ। তিনি ছিলেন ভারতীয় জাতীয় ক্রিকেট দলেরই একজন। আজ থেকে ১০ বছর আগে। তিনি একবার বিশ্বকাপ ক্রিকেটে তার ভারতকে নিয়ে এসেছিলো ফাইনালে। আর এই ম্যাচেই ব্যাট করতে নেমে ৪০ রান করে এবং বল হাতে তিন উইকেট নিয়ে তার ভারতকে সেদিন করেছিলো বিশ্বচ্যাম্পিয়ন।

chardike-ad

দেশ সেরা এই ক্রিকেটারের কৃর্তি এখানেই শেষ নয। তিন বছর আগেও নিজের অল রাউন্ড পারফরম্যান্সের জন্য দেশের ক্রিকেট ক্যাপ্টেন নির্বাচিত হয়েছিলেন তিনি। আর সেটা ছিলো মূক ও বধিরদের ক্রিকেট।

সেই ইমরান শেখ এখন ভদোদরায় রাস্তার পাশে স্টল দিয়ে স্ত্রীকে নিয়ে খিচুরি বিক্রি করছেন! ভারতের কোনো বিশ্ব চ্যাম্পিয়ন ক্যাপ্টেনকে এটা করতে হতে পারে, আপনি কল্পনাতেও আনতে পারেন? হোক সেটা মূক ও বধিরদের ক্রিকেট। কিন্তু দেশের হয়ে প্রতিনিধিত্ব করা, দেশের ক্যাপ্টেন থাকা এবং সেমিফাইনাল এবং ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স করে দেশকে বিশ্বকাপ জেতানোর পরও ভারতের এই ক্রিকেটারকে কিনা রাস্তায় দাঁড়িয়ে খিচুরি বিক্রি করতে হচ্ছে!

বর্তমান পরিস্থিতি ও বাস্তব জীবনের প্রতি ইঙ্গিত করে ইমরান শেখ আক্ষেপ ভরা কণ্ঠে বলেন, ‘কোনোদিন ভাবিনি ক্রিকেট ছাড়বো। ক্রিকেটই আমার ভালোলাগা। ক্রিকেটেই আমি বাঁচি। কিন্তু বেঁচে থাকতে গেলে যে অর্থেরও প্রয়োজন। ঘরে টাকা নেই, তাই খিচুরির দোকান চালাচ্ছি। তা না হলে সংসারটা যে অচল হয়ে যাবে।

তথ্য সূত্র- কলকাতা২৪