Search
Close this search box.
Search
Close this search box.

ব্যবসায়ীদের প্রতি ইন্দোনেশীয়দের আস্থা সবচেয়ে বেশি

indonesiaসরকার, গণমাধ্যম ও এনজিওর চেয়ে ইন্দোনেশীয়রা ব্যবসায়ীদের বেশি বিশ্বাস করে। সাম্প্রতিক এক জরিপে এ তথ্য বেরিয়ে এসেছে। খবর জাকার্তা গ্লোব।

এডেলম্যান ট্রাস্ট ব্যারোমিটারের প্রতিবেদনে দেখা গেছে, ইন্দোনেশিয়ার ৭১ শতাংশ মানুষ সমাজ, প্রযুক্তি ও অর্থনীতির অবস্থা সম্পর্কে ব্যবসায়ী সম্প্রদায়ের বক্তব্যে বিশ্বাস করে। সে তুলনায় উত্তরদাতাদের মাত্র ৫৮ শতাংশ সরকারের বক্তব্য বিশ্বাস করে। এছাড়া দেশটির ৬৩ শতাংশ নাগরিক গণমাধ্যম এবং ৫৭ শতাংশ এনজিওগুলোর বক্তব্যে বিশ্বাস করে।

chardike-ad

এক বছর আগে ইন্দোনেশীয়দের আস্থা সূচকে সরকার, গণমাধ্যম ও এনজিওর অংশ ছিল যথাক্রমে ৬৫ শতাংশ, ৬৮ ও ৬৪ শতাংশ। সেবারও উত্তরদাতারা ব্যবসায়ীদের প্রতি সবচেয়ে বেশি আস্থার কথা বলেছিলেন।

এডেলম্যান ইন্দোনেশিয়ার সিইও রেমন্ড সিব বলেছেন, ইন্দোনেশিয়ায় এ বছরের জরিপে দেখা যাচ্ছে, ব্যবসায়ীদের ব্যাপারে ইন্দোনেশিয়ার মানুষের উচ্চাশা রয়েছে। সার্বিকভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতি আস্থার সূচক নিচে নামলেও ব্যবসায়ীদের ব্যাপারে মনোভাব ভিন্ন।

রেমন্ড সিব আরো বলেন, সামাজিক ইস্যু ও চ্যালেঞ্জ  মোকাবেলায় ব্যবসায়ী নেতারা আরো বড় ভূমিকা রাখবেন, এমন আশা প্রবল। বিশ্বের ২৮টি দেশের ৩৩ হাজারের বেশি মানুষের জবাবের ভিত্তিতে এডেলম্যান ট্রাস্ট ব্যারোমিটারের প্রতিবেদনটি প্রণয়ন করা হয়।