Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানি তারকাদের ভারত ছাড়ার আল্টিমেটাম

base_1474644862-pk

উরি শহরে সন্ত্রাসী হামলার পর আবারো উতপ্ত হয়ে উঠেছে ভরাত-পাকিস্তান রাজনীতি। দু’দেশের উত্তেজনাপূর্ণ সম্পর্কের কারণে ঝামেলায় পড়েছেন ভারতে অবস্থানরত পাকিস্তানি তারকারা। এরই জেরে ভারত ছাড়তে পাকিস্তানি তরকাদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। শুক্রবার বিকেলে ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাত দিয়ে এ তথ্য জানায় পাকিস্তানভিত্তিক গণমাধ্যম ডন।

chardike-ad

এমএনএস নেতা এ্যামি খোপকার বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তানি তারকারা যদি ভারত না ছাড়েন তাহলে জোরপূর্বক তাদের দেশ ছাড়তে বাধ্য করা হবে। এদিকে কাশ্মির ইস্যুতে দু’দেশের মধ্যকার চলমান অস্থিরতার প্রেক্ষিতে ভারতে পাকিস্তানি তারকাদের উপস্থিতির বিরোধীতা শুরু করেন অনেক ভারতীয় নাগরিক।

এর আগে ভারতীয় এক সাংবাদিক পাকিস্তানি তারকা ফাওয়াদ খানকে পাকিস্তান চলে যাওয়ার কথা বলেন। ওই সংবাদিক তার কাছে জানতে চান, যেখানে কাশ্মির ইস্যুতে ভারত নানা কষ্টের মধ্যে আছে সেখানে পাকিস্তানের উস্কে দেয়ার বিষয়টিকে কিভাবে দেখছেন।

যদিও ফাওয়াদ খানের পক্ষ নিয়ে এক নারী বলেছেন, ফাওয়াদ খান একজন অভিনেতা, রাজনীতিবীদ নয়। কাজেই এ ইস্যুতে তাকে জড়ানো উচিত হবে না। আমাদের উচিত রাজনীতি বিষয়টি আমাদের রাজনীতিবিদদের উপর ছেড়ে দেয়া।

আপনি পাকিস্তানি হওয়ার কারণে আমি আপনার পক্ষ নিয়েছি এমনটা নয় আমি আপনার পক্ষ নিয়েছি কারণ এটা আপনার প্রাপ্য- বলেন ওই নারী।

ফাওয়াদ খান ছাড়াও এ তালিকায় রয়েছেন, মাহিরা খান, গায়ক আতিফ আসলাম, গায়ক ও অভিনেতা আলি জাফর।

প্রসঙ্গত, ভারতের উত্তরাঞ্চলে জম্মু ও কাশ্মীরের উরি শহরের একটি সেনাঘাঁটিতে গত রোববার (১৮ সেপ্টেম্বর) সন্ত্রাসী হামলায় ১৮ সেনা নিহত হয়েছেন। পাল্টা আক্রমণে নিহত হয়েছে ৪ জঙ্গিও।