Search
Close this search box.
Search
Close this search box.

ন্যাম হত্যায় উ. কোরীয় নাগরিক আটক

aW1hZ2UtMjA4NjguanBn

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সৎভাই ন্যামকে হত্যার ঘটনায় সন্দেহভাজন এক উত্তর কোরীয় নাগরিককে গ্রেফতার করা হয়েছে। ৪৬ বছর বয়সী ওই ব্যক্তির নাম রি জং চল। মালয়েশিয়া পুলিশের বরাত দিয়ে শনিবার বিবিসি এ খবর জানায়।

chardike-ad

পুলিশ জানায়, শুক্রবার সন্ধ্যায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের অদূরে সেলানগর থেকে রি জং চলকে আটক করা হয়। এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

এর আগে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কুয়ালালামপুর বিমানবন্দরে বুধবার রাতে ইন্দোনেশিয়ার পাসপোর্টধারী এক নারী এবং বুধবার ২৮ বছর বয়সী ভিয়েতনামের এক নারীকে আটক করে পুলিশ। তাদের দু’জনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সেসময় পুলিশ জানিয়েছিল। এছাড়া এ ঘটনায় এক মালয়েশীয়কে আটক করা হয়।

এদিকে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা প্রধানরা বলেন, ম্যাকাউয়ের উদ্দেশে ফ্লাইট ধরার জন্য কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে হেঁটে যাওয়ার সময় ন্যামকে উত্তর কোরীয় এজেন্টরা বিষ প্রয়োগে হত্যা করেছে।

মালয়েশিয়া পুলিশ জানায়, বিমানবন্দরে ন্যামের পাশে দুই নারীকে দেখা যায়। তিনি ওই নারীদের পাশে বসার পর তার মুখে তরল পদার্থ স্প্রে করা হয়। এরপর তার খিঁচুনি শুরু হলে তাকে দ্রুত হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছানোর আগেই তিনি মারা যান। সিসিটিভি ফুটেজে একজন সন্দেহভাজন এশিয়ান নারীকে দেখা যায়। তিনি সাদা রঙের টপ পরা ছিলেন। সেটাতে ‘এলওএল’ লেখা ছিল।

এদিকে, পুলিশ কিম জং-ন্যামের ময়নাতদন্ত সম্পন্ন করেছে বলে জানা যায়। তবে এর রিপোর্ট এখনো প্রকাশ করা হয়নি। অন্যদিকে উত্তর কোরিয়া ন্যামের মরদেহ দ্রুত হস্তান্তরের দাবি জানিয়ে আসছে। সূত্র: বিবিসি